শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

দৌলতদিয়া ফেরিঘাটের ভাঙা অ্যাপ্রোচে চরম দুর্ভোগ

দৌলতদিয়া ফেরিঘাটের ভাঙা অ্যাপ্রোচে চরম দুর্ভোগ

অ্যাপ্রোচ সড়ক ভেঙে এবং অতিরিক্ত ঢালের কারণে রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়ার ৫নং ফেরিঘাটটি মরণ ফাঁদে পরিণত হয়েছে। বুধবার সকালে ওই ঘাট দিয়ে ফেরি থেকে নেমে একটি মালবাহী ট্রাক উপরে উঠতে গিয়ে উল্টে যায়। এতে বড় ধরনের হতাহতের ঘটনা না ঘটলেও চাপায় পড়ে ট্রাক চালকের ডান হাত ভেঙে গেছে।

আহত ট্রাক চালক টিটু মিয়া (৩০) জানান, ঢাকা থেকে গার্মেন্টসের ঝুঁট বোঝাই করে বেনাপোলে যাচ্ছিলেন। বুধবার বেলা ১১টায় দৌলতদিয়ার ৫নং ঘাট দিয়ে ফেরি থেকে নেমে অ্যাপ্রোচ সড়ক দিয়ে মূল সড়কে ওঠার চেষ্টা করছিলেন। কিন্তু অ্যাপ্রোচ সড়কটি অত্যাধিক ঢালু ও ভাঙা হওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি পাশের একটি যাত্রীবাহী বাসের উপর গিয়ে পড়ে। পরে মালামাল সরিয়ে দীর্ঘ চেষ্টার পর বেলা আড়াইটায় ট্রাকটি উদ্ধার করা হয়।

স্থানীয় পরিবহণ সংশ্লিষ্টরা জানান, ৫নং ঘাটটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে। প্রায় প্রতিদিনই এই ঘাটের অ্যাপ্রোচ সড়কে ছোট বড় দুর্ঘটনা ঘটছে। কিন্তু বিআইডবিস্নউটিএ কর্তৃপক্ষ ঘাটটি মেরামতে গাফিলতি করছে। ঘাটের পাশে থাকা অবৈধ দোকানপাট সরিয়ে অ্যাপ্রোচ সড়কটি দ্রম্নত সংস্কার করার দাবি জানান তারা।

৫নং ঘাট এলাকায় কর্মরত ট্রাফিক পুলিশের এটিএসআই বিনয় কুমার চক্রবর্তী জানান, এই ঘাটের অ্যাপ্রোচ সড়কটি খুবই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এখান দিয়ে ওঠা নামা নিয়ন্ত্রণ করতে তাদের প্রচন্ড বেগ পেতে হচ্ছে।

এ বিষয়ে বিআইডবিস্নউটিএর আরিচা অঞ্চলের সহকারী প্রকৌশলী শাহ আলম বলেন, শিগগিরই ঘাটটি সংস্কার করা হবে। নদী ভাঙনে দৌলতদিয়ার ঘাটগুলো ভেঙে কাছাকাছি চলে আসায় যথাযথ টার্নিংসহ অ্যাপ্রোচ সড়ক তৈরিতে তাদের সমস্যা হচ্ছে বলেও তিনি জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে