সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

প্রতিষ্ঠাবার্ষিকী পালন

ম রংপুর প্রতিনিধি

রংপুর জেলা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী বৃহস্পতিবার পালিত হয়েছে। এ উপলক্ষে সংগঠনের নগর শাখার উদ্যোগে সংগঠনের কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কাচারি বাজারে সমাবেশে মিলিত হয়। সমাবেশে ছাত্রফ্রন্ট নগর শাখার সভাপতি ও কেন্দ্রীয় সদস্য ছাত্রনেতা যুগেশ ত্রিপুরার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মৌসুমি আক্তার মৌয়ের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাসদ রংপুর জেলার আহ্বায়ক কমরেড আবদুল কুদ্দুস, ছাত্রফ্রন্ট নগর শাখার সহ-সভাপতি প্রহলাদ রায়, বেরোবির সভাপতি রিনা মুরমু, সাধারণ সম্পাদক পবিত্র রঞ্জন রায় প্রমুখ।

বর্ষপূর্তি পালন

ম খানসামা (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের খানসামায় দৈনিক ভোরের দর্পণ পত্রিকার ২০তম বষপূর্তি পালিত হয়েছে। মঙ্গলবার উপজেলা প্রেসক্লাব কার্যালয়ে পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহমেদ মাহবুব-উল-ইসলাম। উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নুরনবী ইসলামের ব্যবস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. শামসুদ্দোহা মুকুল, মেডিকেল কর্মকর্তা ডা. নারায়ণ চন্দ্র রায় জয়, ডা. ফারুক আহমেদ রেজওয়ান, ডা. তানজিনা খান তন্বী, খানসামা থানার ওসি শেখ কামাল হোসেন, পরিদর্শক (তদন্ত) মো. মমিনুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা আহম্মেদ শাহ্‌ ও সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন।

ইউএনওর অভিযান

ম ডিমলা (নীলফামারী) প্রতিনিধি

নীলফামারীর ডিমলায় অবৈধ কাঁচাবাজার উচ্ছেদে অভিযান পরিচালনা করেছেন ইউএনও জয়শ্রী রানী রায়। বুধবার উপজেলার গয়াবাড়ী ইউনিয়নের শুঠিবাড়ী বাজারে ফুটপাত দখল করা ব্যবসায়ীদের উচ্ছেদের দাবিতে সড়ক অবরোধ করে একাংশের কাঁচামাল ব্যবসায়ীরা। খবর পেয়ে ইউএনও জয়শ্রী রানী রায় ঘটনাস্থলে গিয়ে অবৈধ কাঁচাবাজার উচ্ছেদে অভিযান পরিচালনা করেন। তিনি জানান, হাটের নির্দিষ্ট স্থানে কাঁচাবাজার থাকা সত্ত্বেও কিছু ব্যবসায়ী যেখানে-সেখানে বাজার বসিয়ে ব্যবসা পরিচালনা করায় মানুষসহ যান চলাচলে বিঘ্ন ঘটছে। এ কারণে অবৈধ কাঁচাবাজার উচ্ছেদে অভিযান পরিচালনা করা হয়েছে।

প্রেস ব্রিফিং

ম মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান কার্যক্রম শনিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করা হবে। এ উপলক্ষে বৃহস্পতিবার পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে প্রেস ব্রিফিং ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। প্রেস ব্রিফিং করেন ইউএনও মো. সরোয়ার হোসেন। তিনি লিখিত বক্তব্যে জানান, মির্জাগঞ্জ উপজেলায় ৪৭টি ঘরের কার্যক্রম ইতোমধ্যে সম্পন্নের পথে। উপকারভোগীদের কাছে ঘরের চাবি ও কবুলিয়ত হস্তান্তর অনুষ্ঠানটি গণভবন প্রান্ত থেকে শনিবার সকাল সাড়ে ১০টায় শুরু হবে।

আদালতের অভিযান

ম রংপুর প্রতিনিধি

ওজনে কারচুপির অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পঞ্চগড়ের তিনটি পেট্রোল পাম্পকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার রংপুর বিভাগীয় বিএসটিআই উপপরিচালক (পদার্থ) প্রকৌশলী মো. শাহাদৎ হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, ওজন ও পরিমাপ মানদন্ড আইনে মেসার্স করতোয়া ফিলিং স্টেশন ও মেসার্স জয় ফিলিং স্টেশনের বিরুদ্ধে ১০ হাজার করে এবং মেসার্স পঞ্চগড় ফিলিং স্টেশনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পঞ্চগড়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম।

মনোনয়নপ্রত্যাশী

ম শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি

শেরপুরের শ্রীবরদী উপজেলার গড়জরিপা ইউনিয়নের নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনেয়ন চান জেলা কৃষকলীগ সভাপতি আব্দুল কাদির। তিনি দীর্ঘদিন ধরে ইউনিয়নের বিভিন্ন গ্রামে সামাজিক ও রাজনৈতিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। বৃহস্পতিবার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন তিনি। আব্দুল কাদির বলেন, দীর্ঘদিন ধরে তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। আসন্ন ইউপি নির্বাচনে দল তাকে নৌকা প্রতীকে মনোনয়ন দেবে বলে তিনি আশা করেন। নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হওয়ার আশা প্রকাশ করে কাদির আরও বলেন, তিনি গড়জরিপা ইউনিয়নবাসীর সেবক হয়ে শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহতের পাশাপাশি ডিজিটাল ও আধুনিক ইউনিয়ন গঠন, মাদক, সন্ত্রাস এবং বাল্যবিবাহমুক্ত ইউনিয়ন গঠন করবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে