দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন

বিভিন্ন স্থানে মনোনয়নপত্র দাখিল

বিভিন্ন স্থানে মনোনয়নপত্র দাখিল

নির্বাচন কমিশন ঘোষিত দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর। গত রোববার ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। সে অনুযায়ী ইউপি চেয়ারম্যান ও সদস্য প্রার্থীরা সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেন। উপজেলা প্রতিনিধিদের পাঠানো খবর :

আজমিরীগঞ্জ (হবিগঞ্জ) : হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২৫৮ মনোনয়পত্র দাখিল করেছেন। নির্বাচন কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা গেছে, উপজেলার ৫টি ইউনিয়নে ২৫৮ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ১৮ জন। সংরক্ষিত ওয়ার্ড সদস্য ৬১ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য ১৭৯ জন। ১৮ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের সমর্থিত ৫ জন, আওয়ামী লীগের বিদ্রোহী ৫ জন ও বাকি ৮ প্রার্থী স্বতন্ত্র হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন।

সুজানগর (পাবনা) : সুজানগর উপজেলার ১০ ইউপি নির্বাচন। রোববার চেয়ারম্যান পদে ৪৬ জন, সংরক্ষিত আসনে মহিলা মেম্বার পদে ৯৯ জন ও সাধারণ মেম্বার পদে ৩৮৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

শিবগঞ্জ (বগুড়া) : বগুড়ার শিবগঞ্জ উপজেলায় ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচন ১১ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদে ৬৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে আটমূল ইউনিয়নে ৪ জন, বুড়িগঞ্জ ৬ জন, বিহার ৬ জন, রায়নগর ৬, শিবগঞ্জ সদর ৬, কিচক ৫ জন, ময়দানহাটা ৮ জন, দেউলী ৭ জন, সৈয়দপুর ৫ জন, পিরব ৬ জন, মাঝিহট্ট ৫ জনসহ মোট ৬৫ জন মনোনয়ন জমা দিয়েছেন।

রানীনগর (নওগাঁ) : রানীনগর উপজেলার ৮টি ইউনিয়নে মোট ৪৩০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫৪ জন সংরক্ষিত আসনে ৯১ জন ও সাধারণ সদস্য পদে ২৮৫ জন প্রার্থী রয়েছেন।

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) : নাইক্ষ্যংছড়ির ২ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ ও মেম্বার পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন মোট ৭২ জন। তাদের মধ্যে নৌকা প্রতীক ২ আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী ২ ও একজন স্বতন্ত্র বাকি ৭২ জন পুরুষ ও মহিলা মেম্বার পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মান্দা (নওগাঁ) : নওগাঁর মান্দায় কসব ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী আওয়ামী লীগ নেতা ফজলুর রহমান দলীয় আবেদন ফরম জমা দিয়েছেন। রোববার বিকালে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাহিদ মোর্শেদ বাবুর চেম্বার থেকে দলীয় নেতাকর্মী এবং সমর্থকদের সঙ্গে নিয়ে এ আবেদন ফরম জমা দেন তিনি।

ফকিরহাট (বাগেরহাট) : ফকিরহাট উপজেলার মূলঘর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ সদস্য পদে ৩২ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন যারা আওয়ামী লীগের মনোনীত বর্তমান মূলঘর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট হিটলার গোলদার, স্বতন্ত্রপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা শেখ মো. আবু বকর ও স্বতন্ত্রপ্রার্থী নাছির সরদার।

ডুমুরিয়া (খুলনা) : ডুমুরিয়ায় ১৪টি ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ৭০ জন এবং সংরক্ষিত সদস্য ১৬৩ জন ও সাধারণ সদস্য পদে ৫৪৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। নির্বাচন সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ধামালিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯ রুদাঘরায় ৫, খর্ণিয়ায় ৬, আটলিয়ায় ৪, মাগুরাঘোনায় ৯, শোভনায় ২, শরাফপুরে ৪, সাহসে ৫, ভান্ডারপাড়ায় ৪, ডুমুরিয়ায় ৭, রংপুরে গুটুদিয়ায় ৭, মাগুরখালীতে ৩ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বানারীপাড়া (বরিশাল) : বানারীপাড়ায় সৈয়দকাঠী ইউপি নির্বাচনে উৎসবমুখর পরিবেশে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীসহ চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ সদস্য পদে ৩৯ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বোচাগঞ্জ (দিনাজপুর) : বোচাগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৭ জন, সংরক্ষিত মহিলা আসনে ৬৭ জন ও সাধারণ সদস্য পদে ২১১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

তিতাস (কুমিলস্না) : কুমিলস্নার তিতাস উপজেলার ৯টি ইউনিয়নের চেয়ারম্যান পদে ৫৩ জন, সংরক্ষিত সদস্যপদে ৮৬ জন এবং সাধারণ সদস্যপদে ৩৩৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। রোববার বিকালে মনোনয়নপত্র জমা শেষে স্বতন্ত্রপ্রার্থীর ভাতিজাকে তুলে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। আহত অবস্থায় পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করায়। উপজেলার জগতপুর ইউনিয়ন পরিষদের স্বতন্ত্রপ্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. গোলাম মাওলা অভিযোগ করেন, চেয়ারম্যান মজিবুর রহমান বেশ কয়েকদিন ধরে আমাকে বিভিন্ন মাধ্যমে হুমকি-ধমকি দিয়ে আসছে আমি যেন নির্বাচনে অংশগ্রহণ না করি। আমি নিরাপত্তাহীনতা ভোগ করায় আমার ভাতিজা এরশাদ জাহানকে দিয়ে মনোনয়নপত্র দাখিল করি। মনোনয়নপত্র জমা দিয়ে এরশাদ আসার পথে উপজেলা পরিষদের গেটে মজিবুর রহমানের ছেলে জনি, জেমি ও তার সহযোগী রঞ্জসহ ৭/৮ জন তার উপর হামলা চালিয়ে তাকে মারধর করে তুলে নিয়ে যায়। পুলিশের সহযোগিতায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জগতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুর রহমান বলেন, 'আমি সেখানে ছিলাম না। কে বা কারা এ

ঘটনা ঘটিয়েছে আমি জানি না। এরশাদকে আমি কখনো দেখি নাই।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে