সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

তিনজন করোনা শনাক্ত

৫ শতাধিক ফ্লাইট

বাতিল, বন্ধ স্কুলও

\হযাযাদি ডেস্ক

চীনের সাংহাইয়ে ৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্তের পর পাঁচ শতাধিক ফ্লাইট বাতিল করা হয়েছে, বন্ধ ঘোষণা করা হয়েছে কিছু স্কুলও। শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়েছে, মাত্র তিনজন করোনা রোগী শনাক্তের পর চীনা কর্তৃপক্ষের নেওয়া এ পদক্ষেপে এটি স্পষ্ট যে, জিরো-কোভিড নীতি নিশ্চিতে কঠোরভাবে কাজ করছে বেইজিং।

বৃহস্পতিবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে সাংহাইয়ের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানায়, করোনায় আক্রান্ত ৩ জনই একে অপরের বন্ধু এবং গত সপ্তাহে তারা পার্শ্ববর্তী সুঝোও শহরে ঘুরতে গিয়েছিলেন। এমনকি তিনজনই করোনার টিকার ডোজ সম্পূর্ণ করেছিলেন বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

এদিকে ফ্লাইট ট্র্যাকার সংস্থা ভেরিফ্লাইটের তথ্য অনুযায়ী, ৩ করোনা রোগী শনাক্তের পর সাংহাই শহরের দু'টি বড় বিমানবন্দর থেকে পূর্ব নির্ধারিত পাঁচ শতাধিক ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া এক প্রদেশ থেকে অন্য প্রদেশে ভ্রমণও আপাতত বন্ধের নির্দেশ দিয়েছে সাংহাই প্রাদেশিক সরকার। একই সঙ্গে সাংহাইয়ের ৬টি হাসপাতলের বহির্বিভাগেও সেবাদান বন্ধ করা হয়েছে।

চীন অবশ্য আগেই করোনা মহামারি নিয়ন্ত্রণের দাবি জানিয়েছিল। কিন্তু ফের নতুন করে কয়েকজন আক্রান্ত হওয়ায় শুরুতেই কঠোর ব্যবস্থা গ্রহণের পথে হেঁটেছে দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ।

র্

যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধ'

দুই মাদক কারবারি নিহত

\হকক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফের্ যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' দুই মাদক কারবারি নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে ২০ হাজার পিস ইয়াবা, দু'টি পিস্তল ও গুলি জব্দ করেছের্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র্(যাব)।র্ যাবের দাবি, নিহত দু'জন আইনশৃঙ্খলা বাহিনীর তালিকাভুক্ত ডাকাত ও মাদক কারবারি। তাদের বিরুদ্ধে মাদক ও অস্ত্র আইনে একাধিক মামলা রয়েছে। শুক্রবার (২৬ নভেম্বর) ভোরে হ্নীলা ইউনিয়নের দমদমিয়া পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- কেফায়েত উলস্নাহ ও কোরবান আলী প্রকাশ আঙুল কাটা শফিক।

বিষয়টি নিশ্চিত করের্ যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী বলেন, শুক্রবার ভোরে মাদক ও অস্ত্র নিয়ে একটি ডাকাত দল দমদমিয়া পাহাড়ে অবস্থান করছে এমন খবরে অভিযানে যায়র্ যাব। এ সময়র্ যাবের অবস্থান টের পেয়ে ডাকাত দলের সদস্যরা গুলি চালাতে থাকে। আত্মরক্ষার্থের্ যাবও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে ডাকাত ও মাদক কারবারিদের দলটি টিকতে না পেরে পিছু হটে গহিন জঙ্গলের দিকে পালিয়ে যায়। পরে বন্দুকযুদ্ধ শেষে ঘটনাস্থল থেকে কেফায়েত উলস্নাহ ও কোরবান আলীর লাশ পাওয়া যায়। পরে ঘটনাস্থল তলস্নাশি করে ২০ হাজার ইয়াবা, দু'টি পিস্তল ও গুলি জব্দ করা হয়। পরে ঘটনাস্থল থেকে পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে