বরিশালে ১০০ টাকায় ৪৮ জনের স্বপ্নপূরণ

বরিশালে ১০০ টাকায় ৪৮ জনের স্বপ্নপূরণ

বরিশাল জেলায় ১০০ টাকায় স্বপ্নপূরণ হলো ৪৮ জন তরুণ-তরুণীর। জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেনের ঐকান্তিক প্রচেষ্টায় যাচাইয়ের মাধ্যমে শুধুমাত্র সরকারি খরচে পুলিশে চাকরি পেলেন এ ভাগ্যবানরা। মূল্যায়ন হয়েছে মেধা ও যোগ্যতার। আশা পূরণ হয়েছে অনেক দরিদ্র পরিবার ও সন্তানের। শনিবার তাদের তালিকা চূড়ান্ত হয়েছে।

বরিশাল জেলায় পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য ১ হাজার ৯২০ জন তরুণ-তরুণী অনলাইনে আবেদন করেন। তারমধ্যে বিভিন্ন ধাপে শারীরিক পরীক্ষা শেষে ৩৬৫ জনকে লিখিত পরীক্ষার জন্য বাছাই করা হয়। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ১৩৫ জন। ১৪ দিনের এই প্রক্রিয়া শেষে শুক্রবার তাদের মৌখিক পরীক্ষা নেয়া হয়। পরে বরিশাল পুলিশ লাইন্সে কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষায় প্রাথমিকভাবে নির্বাচিতদের ফলাফল প্রকাশ করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, মনোনীত প্রার্থীদের মধ্যে কৃষক পরিবারেরই রয়েছেন ১৩ জন, ভ্যান ও অটো চালিয়ে জীবিকা নির্বাহ করে এমন পরিবারের ৪ জন ও শ্রমিক পরিবারের রয়েছে আরও ৫ জন। এসব পরিবারের সন্তানদের কাছে সরকারি চাকরি ছিল অনেকটা সোনার হরিণের মতো। কনস্টেবল পদে উত্তীর্ণ কয়েকজন সদস্য এবং তাদের পরিবার জানান, আমরা ভাবতেও পারি নাই যে, টাকা পয়সা ছাড়া আমাদের ছেলেমেয়ের চাকরি হবে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পুলিশের আইজিপিকে ধন্যবাদ জানাচ্ছি এবং তাদের দীর্ঘায়ু কামনা করছি।

স্বচ্ছ প্রক্রিয়ার মধ্য দিয়ে নিয়োগ সম্পন্ন হয়েছে বলে জানালেন বরিশাল পুলিশ সুপার মো. মারুফ হোসেন। এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে মেধাবীরা চাকরির সুযোগ পাওয়ায় পুলিশের সেবার মানের উৎকর্ষতা আরও বাড়বে বলে মনে করেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে