গোপালগঞ্জে দীপু মনি বঙ্গবন্ধুকে জানতে হবে দেশকে জানার জন্য

গোপালগঞ্জে দীপু মনি বঙ্গবন্ধুকে জানতে হবে দেশকে জানার জন্য
গোপালগঞ্জে আঞ্চলিক বীর মুক্তিযোদ্ধা সমাবেশে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি -যাযাদি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বঙ্গবন্ধুকে জানতে হবে বাংলাদেশকে জানার জন্য, আমাদের নিজেদের ইতিহাসকে ও আমাদের সংগ্রামের অর্জনের ইতিহাসকে জানার জন্য। তাই বঙ্গবন্ধুর নিজের হাতে লেখা তিনটি বই 'অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা ও আমার দেখা নয়াচীন' 'আমাদের বই পড়া কর্মসূচিতে' অন্তর্ভুক্ত করা হয়েছে। এসব বইয়ের মধ্য থেকে কিছু অংশ আমরা পাঠ্য পুস্তকেও অন্তর্ভুক্ত করেছি। একই ভাবে বঙ্গবন্ধুর জীবনী ও বঙ্গমাতার জীবনী আমরা পাঠ্যসূচির অন্তর্ভুক্ত করেছি। বিভিন্ন স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগারি শিক্ষা প্রতিষ্ঠানে বইগুলোর ওপর ভিত্তি করে বিভিন্ন কুইজ প্রতিযোগিতার আয়োজন করা শুরু হয়েছে। যাতে নতুন প্রজন্ম বঙ্গবন্ধু ও আমাদের ইতিহাস সম্পর্কে জানতে পারে। মঙ্গলবার বিকালে গোপালগঞ্জ মুক্ত দিবস উপলক্ষে সুইমিংপুল ও জিমনেসিয়ামে আয়োজিত আঞ্চলিক বীরমুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, কোভিড পরিস্থিতিতে সব সময় আমাদের সতর্ক থাকতে হবে। যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চললে আমরা এ পরিস্থিতির মোকাবিলা করতে পারব। আমরা অন্য দেশের চেয়ে অনেক ভালো অবস্থানে আছি। আগামীতেও আমরা যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলব, তাহলে খুব বেশি আশঙ্কার কিছু থাকবে না। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা যে কোনো পরিস্থিতির জন্য প্রস্তুত আছি।

জেলা প্রশাসক শাহিদা সুলতানার সভাপতিত্বে সমাবেশে পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, মুক্তিযোদ্ধা সিকদার নূর মোহাম্মদ দুলু, মো. ফিরোজ খান ও বদরুদ্দোজা বদর বক্তব্য রাখেন। পরে সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে জেলার বীর মুক্তিযোদ্ধারা অংশ নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে