ছয় জেলায় বিভিন্ন দাবিতে মানববন্ধন

ছয় জেলায় বিভিন্ন দাবিতে মানববন্ধন

ছয় জেলায় বিভিন্ন দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। নোয়াখালী, পাবনা, মাদারীপুর, সাতক্ষীরা, ঝিনাইদহ ও পটুয়াখালীতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর-

নোয়াখালী : নোয়াখালী জেলা শহর মাইজদীতে সন্ত্রাসীদের হাত থেকে স্ত্রীকে বাঁচাতে গিয়ে হামলার শিকার এক যুবক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃতু্যর সঙ্গে লড়ছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টন্তমূলক শাস্তির দাবিতে স্বজন ও এলাকাবাসী বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করছে। সোমবার জেলা জজ আদালতের সামনে সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ ব্যাপারে সুধারাম থানার ওসি আনোয়ারুল ইসলাম জানান, এ ঘটনায় সুজনের চাচা মাসুদ শাহিন বাদী হয়ে ৫ জনের নাম উলেস্নখসহ অজ্ঞাত আরও ২০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

পাবনা : পাবনার বেড়া উপজেলার আমিনপুরে শিপন খাঁন (৩০) হত্যার প্রতিবাদে ও জড়িতদের শাস্তির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন হয়েছে। সোমবার আমিনপুরের বাঁধেরহাট এলাকায় কাজিরহাট-পাবনা সড়ক অবরোধ করে মানববন্ধনে মিলিত হয় স্বজন ও এলাকাবাসী। এ সময় বিক্ষোভকারীরা শিপন হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে বিভিন্ন স্স্নোগান দেন।

মাদারীপুর : মাদারীপুর শহরের লঞ্চঘাট এলাকায় প্রকাশ্যে দুই ব্যবসায়ীকে কোপানোর ঘটনা ও কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী। সোমবার মাদারীপুর পৌর শহরের লঞ্চঘাট এলাকায় ঘণ্টাব্যাপী মানববন্ধন করে এলাকাবাসী। কুপিয়ে জখমের ঘটনায় সদর মডেল থানায় মামলা হলেও কোনো আসামি গ্রেপ্তার হয়নি। ফলে আতঙ্ক বিরাজ করছে ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসীর মধ্যে। মামলার তদন্তকারী কর্মকর্তা মো. বদিউজ্জামান বলেন, আসামিদের গ্রেপ্তারে জোর চেষ্টা চলছে।

সাতক্ষীরা : খাল ও বেতনা নদী খননের তথ্য আনতে গিয়ে সাতক্ষীরার পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) কর্মকর্তা ও কর্মচারীদের হামলার শিকার হয়েছেন সাংবাদিক ইয়ারব হোসেন। রোববার শহরের সাতক্ষীরা পাউবো অফিসের নির্বাহী প্রকৌশলী আবুল খায়েরের কাছে গিয়ে কথা বলার জন্য সাংবাদিক ইয়ারব হোসেন ভিজিডিং কার্ড প্রেরণ করতেই তার ওপর হামলার ঘটনা ঘটে। পরে পাউবোর গেটেই নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও তার প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করে সাংবাদিকরা। মানববন্ধনে বক্তব্য রাখেন সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, এম কামরুজ্জামান, মোস্তাফিজুর রহমান উজ্জ্বল প্রমুখ।

কালীগঞ্জ (ঝিনাইদহ) : ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। সোমবার কালীগঞ্জ শহরের মুক্তিযোদ্ধা কমপেস্নক্সের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করে। এ সময় বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষক সমিতির নেতা মিজানুর রহমান ও সাখাওয়াত হোসেন প্রমুখ।

গলাচিপা (পটুয়াখালী) : দৈনিক ভোরের কাগজের প্রকাশক সাবের হোসেন চৌধুরী, সম্পাদক শ্যামল দত্ত, বার্তা সম্পাদক ইখতিয়ার উদ্দিন, সিনিয়র রিপোর্টার রুহুল আমিনসহ পাঁচ জনের বিরুদ্ধে কুমিলস্নায় ১০ কোটি টাকার মানহানি মামলা করার প্রতিবাদে পটুয়াখালীর গলাচিপায় মানববন্ধন গলাচিপা প্রেস ক্লাব। সোমবার উপজেলা মুক্তিযোদ্ধা কমপেস্নক্সের সামনে অনুষ্ঠিত কর্মসূচিতে বক্তব্য রাখেন প্রেস ক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয়, সাংবাদিক খালিদ হোসেন মিলটন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে