লক্ষ্ণীপুরে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা

ছয় জেলায় সাতজনের লাশ উদ্ধার
লক্ষ্ণীপুরে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা

লক্ষ্ণীপুরে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। অন্যদিকে ছয় জেলায় সাতজনের লাশ উদ্ধার করা হয়েছে।

আমাদের লক্ষ্ণীপুর প্রতিনিধি জানান, লক্ষ্ণীপুরে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে মো. হোসেন আহমেদ (৫৫) নামে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় আরও চারজন গুরুতর আহত হয়েছে। তাদের লক্ষ্ণীপুর সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার জেলার সদর উপজেলার দিঘলী ইউনিয়নের রমাপুর গ্রামের অলি ব্রিকফিল্ডের পাশে এ ঘটনা ঘটে। নিহত হোসেন আহমেদ ওই এলাকার মৃত আলী আহমদের ছেলে।

আহতরা হলেন নিহত হোসেন আহমেদের ভাই আমির হোসেন, তার ভাগিনা মনির হোসেন, আমির হোসেনের দুই ছেলে আকরাম হোসেন (২২) ও নাজমুল হোসেন (১৮)।

এ ঘটনায় আবদুর রহিম, মেহেদি হাসান বাবুল ও জাহানারা বেগম নামে তিনজনকে আটক করেছে চন্দ্রগঞ্জ থানা পুলিশ।

স্থানীয়রা জানান, রমাপুর গ্রামের মৃত আব্দুস সাত্তার মাস্টারের ছেলে মোরশেদ আলমের সঙ্গে মৃত ইউনুস মাস্টারের ছেলেদের জমি নিয়ে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছে। বৃহস্পতিবার সকালে ইউনুস মাস্টারের ছেলে সাইফুর রহমান দুলাল, সাইদুর রহমান মিলন ও লিটন তাদের সহযোগীদের নিয়ে বিরোধ জমিতে ঘর নির্মাণ করতে যান। এতে মৃত সাত্তার মাস্টারের ওয়ারিশরা বাধা দেন। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মৃত ইউনুস মাস্টারের ছেলেরা অস্ত্রশস্ত্র নিয়ে সাত্তার মাস্টারের ওয়ারিশদের ওপর হামলা করে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে।

এতে মৃত সাত্তার মাস্টারের মেয়ের জামাতা হোসেন আহমেদসহ পাঁচজন গুরুতর আহত হন। তদের মধ্যে হোসেন আহমেদকে হাসপাতালে আনার পথে তার মৃতু্য হয়।

সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শামীম মো. আফজাল বলেন, নিহত হোসেন আহমেদকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। এছাড়া গুরুতর আরও চারজনকে আনা হয়। এদের সবার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের অন্যত্র প্রেরণ করা হয়েছে।

লক্ষ্ণীপুর শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. জহিরুল আলম বলেন, নিহতের মৃতদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

নাটোর প্রতিনিধি জানান, নাটোরের বড়াইগ্রামে ঋণের টাকা পরিশোধ করা নিয়ে পারিবারিক বিরোধের জেরে সোহেল আহমেদ নামে এক ব্যবসায়ী নিজের গলা বঁটি দিয়ে কেটে আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার বনপাড়ার পৌর এলাকার কালিকাপুর মহলস্নায় তার নিজ বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত সোহেল আহমেদ ওই এলাকার মোহাম্মদ উলস্নাহর ছেলে।

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সিদ্দিক ও নিহতের পরিবারের সদস্যরা জানান, মোবাইল ব্যবসায়ী সোহেল আহমেদ ব্যবসায়িক কারণে বেশ কিছু টাকা লোকসানে পড়েন। এরপর বিভিন্ন এনজিওসহ স্বজনদের কাছ টাকা ঋণ নেন সোহেল। কিন্তু দীর্ঘদিনেও সেই টাকা পরিশোধ করতে না পারায় পরিবারে বিরোধ তৈরি হয়। এই বিরোধের জের ধরেই সকালে সোহেল তার নিজ ঘরে গিয়ে তরকারি কাটা ধারালো বঁটি দিয়ে গলা কেটে গুরুতর জখম হন। পরে পরিবারের সদস্যরা দেখতে পেয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে সোহেলের মৃতু্য হয়। খবর পেয়ে পুলিশ লাশটি উদ্ধার করে।

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের আনোয়ারা উপজেলা রায়পুর ইউনিয়নের গহিরা উঠান মাঝির ঘাট এলাকা থেকে অজ্ঞাত এক কিশোরের লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে বঙ্গোপসাগরের জোয়ারের পানিতে আনুমানিক ১৩ বছর বয়সের লাশটি ভেসে এলে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, লাশের পরনে হাফ প্যান্ট ও হাতে একটি ঘড়ি রয়েছে। তবে লাশের শরীরে কোনো আঘাতের চিহ্ন দেখা যায়নি। এদিকে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের ১নং ওয়ার্ডের দৌলতপুর গ্রামে সুশোভন দাশ (৩৫) নামে এক যুবকের রহস্যজনক মৃতু্য হয়েছে। বৃহস্পতিবার দুপুরে কর্ণফুলী থানা পুলিশ নিজ বসতঘর থেকে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। নিহত সুশোভন দাশ ঠাকুরগাঁও জেলার শান্তিনগর এলাকার মৃত সজীব কুমার দাশের ছেলে।

কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদ জানান, বড়উঠান দৌলতপুর এলাকায় যুবকের আত্মহত্যার বিষয়ে স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। প্রাথমিকভাবে স্বামী-স্ত্রীর ঝগড়ার বিষয়টি ওঠে এসেছে। নিহত সুশোভন দাশ পেশায় কেইপিজেডের শ্রমিক বলে পারিবারিক সূত্রে জানা গেছে। এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন।

তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের তাড়াইলে ব্যবসায়ী নিখিল বডুকের (৬৫) ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে থানা পুলিশ। নিহত নিখিল বডুক মৃত নরেন্দ্র বডুকের ছেলে। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে নিহতের ছোট ভাই অখিল বডুকের স্ত্রী উপজেলার সদর বাজারের কেন্দ্রীয় কালীবাড়িসংলগ্ন নিজ বাড়ির পেছনে আমগাছের ডালে নিখিল বডুকের দেহ ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে চিৎকার করলে আশপাশের লোকজন জড়ো হয়। খবর পেয়ে তাড়াইল থানার ওসি জয়নাল আবেদীন সরকার সঙ্গীয় সদস্যদের নিয়ে সকাল সাড়ে ৭টায় নিহতের ঝুলন্ত লাশ থানায় নিয়ে আসেন।

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি জানান, নীলফামারীর সৈয়দপুরে ট্রেনের নিচে কাটা পড়ে অজ্ঞাত পরিচয় এক নারীর (৫৫) মৃতু্য হয়েছে। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। সৈয়দপুর রেলওয়ে থানার ওসি শফিউল ইসলাম বলেন, সৈয়দপুর থেকে ছেড়ে যাওয়া খুলনাগামী মেইল ট্রেনে কাটা পড়ে ওই নারীর মৃতু্য হয়েছে। এলাকাবাসী খবর দিলে তারা ঘটনাস্থলে গিয়ে ওই নারীর লাশ উদ্ধার করা হয়। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের খানসামা উপজেলার কাচিনীয়ায় টাকার অভাবে চিকিৎসা করতে না পারায় হামিদুল ইসলাম (৪৫) নামে এক ব্যক্তি আত্মহত্যা করেছেন। মৃত হামিদুল ইসলাম উপজেলার ৫নং ভাবকী ইউনিয়নের কাচিনীয়া শিয়ালডাঙ্গী এলাকার সুমন ইসলামের ছেলে।

পরিবার ও থানার পুলিশ সূত্রে জানা গেছে, বিগত তিন বছর ধরে ডায়াবেটিস ও বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন হামিদুল। এমনিতেই অভাবের সংসারে স্ত্রী, ছেলে ও পুত্রবধূ নিয়ে কষ্টে দিন যাপন করছিলেন তিনি। তাই কোনো রোগের চিকিৎসা করাতে পারতেন না। বৃহস্পতিবার সকালে অসুস্থতার যন্ত্রণা সহ্য করতে না পেরে বাড়ির পার্শ্ববর্তী বাগানে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেন হামিদুল। পথচারীরা বিষয়টি দেখতে পেয়ে তার বাড়িতে খবর দেন। খানসামা থানার ওসি চিত্তরঞ্জন রায় বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রাথমিক তদন্তে নিশ্চিত হয় যে, অভাবের তাড়নায় আত্মহত্যা করেছেন হামিদুল। এ বিষয়ে কারও কোনো অভিযোগ না থাকায় লাশ দাফনের জন্য হস্তান্তর করা হয়েছে।

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের বাগাতিপাড়ায় বিদু্যৎস্পৃষ্ট হয়ে আড়াই বছরের আদিল হোসেন নামের এক শিশুর মৃতু্যর ঘটনা ঘটেছে। শুক্রবার সকালে উপজেলার সদর ইউনিয়নের যোগীপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আদিল ওই গ্রামের আলেপ হোসেনের ছেলে।

এলাকাবাসী জানান, সকালে ঘুম থেকে ওঠে সে বাড়ির মধ্যে খেলছিল। সেই সময় তার বড়ো চাচার ঘরের বারান্দায় থাকা চার্জার ভ্যানগাড়ির তারে হাত দিলে বিদু্যৎস্পৃষ্ট হয়। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে বাগাতিপাড়া স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে