মহম্মদপুরে স্বেচ্ছাশ্রমে খেয়াঘাটের ময়লার স্তূপ অপসারণ

মহম্মদপুরে স্বেচ্ছাশ্রমে খেয়াঘাটের ময়লার স্তূপ অপসারণ

মাগুরার মহম্মদপুরের নহাটায় নবগঙ্গা নদীর বাটাজোড় খেয়াঘাটের দীর্ঘদিনের ময়লা-আবর্জনার স্তূপ স্বেচ্ছাশ্রমে অপসারণ করা হয়েছে। স্থানীয় সমাজকর্মী শাহজাহান মিয়ার নেতৃত্বে একদল যুবক সোমবার সকালে ময়লা-আবর্জনার ভাগাড় পরিষ্কার কছেন। নবগঙ্গা নদী পাড়ের নহাটা বাজারের প্রায় ছয় থেকে সাতশ' দোকান ও বাজারের ময়লা-আবর্জনা অবাধে ফেলা হতো শতবর্ষী বাটাজোড় খেয়াঘাটে। ফলে ব্যবসায়ী, স্কুল-কলেজগামী শিক্ষার্থী, রোগী ও সাধারণ মানুষ নদী পারের সময় দুর্ভোগে পড়তেন। ময়লা-আবর্জনা পচে দুগন্ধ ছড়াত। অস্বাস্থ্যকর পরিবেশ বিরাজ করত।

সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রায় ২৫ জন যুবক স্বেচ্ছাশ্রমে ময়লা-আবর্জনার ভাগাড় পরিষ্কার করেন। সমাজকর্মী শাহজাহান মিয়ার আহ্বান ও নেতৃত্বে হাবিবুলস্নাহ, শারেজান মোল্যা, শাহাবুদ্দিন, রিফাত জামিল, নোমান, বিলস্নাল, শিমুল পারভেজ, রাতুল, নাইম, সাইফুদ্দিন সাইফ, রকিবুল ইসলাম, মেহেদী হাসানসহ প্রায় ২৫ জন স্বেচ্ছাসেবক এ কাজটি করে প্রশংসা কুড়িয়েছেন।

ময়লা-আবর্জনা অপসারণের উদ্যোক্তা সমাজকর্মী শাহজাহান মিয়া বলেন, 'খেয়াঘাটে ময়লা-আর্বজনা ফেলায় চরম দুর্ভোগের শিকার হন মানুষ। দুর্ভোগ ও নদী দূষণরোধে আমরা প্রায় ২৫ জন যুবক ঘাট এলাকার ময়লা-আবর্জনার স্তূপ পরিষ্কার করেছি।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে