বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঈশ্বরদীতে নিপাহ ভাইরাসে শিশুর মৃতু্য, আইইডিসিআর'র প্রতিনিধি দলের পরিদর্শন

পাবনা প্রতিনিধি
  ২৫ জানুয়ারি ২০২৩, ০০:০০

নিপাহ ভাইরাসে আক্রান্ত শিশু সোয়াদের (৭) মৃতু্যর ঘটনা পর্যবেক্ষণে ঢাকা থেকে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ১২ সদস্যের প্রতিনিধি দল পাবনার ঈশ্বরদীতে শিশু সোয়াদের বাড়ি পরিদর্শন ও সংশ্লিষ্টদের সাথে কথা বলেছেন। মঙ্গলবার এ সংক্রান্ত একটি খবর দৈনিক যায়যায়দিনে প্রকাশ হয়।

আইইডিসিআরের সায়েন্টিফিক অফিসার ডা. মো. ওমর কাইয়ুমের নেতৃত্বে প্রতিনিধি দল সোমবার রাত সাড়ে ৯টার দিকে সোয়াদের বাড়িতে পৌঁছায়। এ সময় সেখানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসমা খান উপস্থিত ছিলেন।

প্রতিনিধি দলের সদস্যরা শিশু সোয়াদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং খেজুরের রস প্রসঙ্গে বিস্তারিত জানতে চান। তবে আইইডিসিআর প্রতিনিধি দলের প্রধান ডা. ওমর কাইয়ুম গণমাধ্যমের কাছে এ বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন। তবে তিনি বলেন, ঢাকায় ফিরে অফিসিয়ালভাবে এ বিষয়ে সংবাদ সম্মেলন করে তথ্য প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের দিঘা গ্রামের সানাউল হোসেনের ছেলে সোয়াদ সোমবার ভোরে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এর আগে ১৭ জানুয়ারি সোয়াদের নানাবাড়ি থেকে খেজুরের রস পাঠানো হয়। সে রস পান করে সোয়াদ ঠান্ডা-জ্বরে আক্রান্ত হয়। ২০ জানুয়ারি সকালে সোয়াদকে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করা হয়। তখন সোয়াদের শরীরে প্রচন্ড জ্বর ছিল। অবস্থার অবনতি হলে তাকে ওইদিন বিকেলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে তার মৃতু্য হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে