বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
walton

নবীনগরে ৮ নৌযানকে জরিমানা

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
  ০৪ মার্চ ২০২৩, ০০:০০

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে লাইফ জ্যাকেটবিহীন স্পিডবোট চালানোসহ অতিরিক্ত যাত্রী বোঝাই করে নৌযান চলাচলের অভিযোগে ৮টি মামলায় ১৭ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় উপজেলার মধ্যপাড়ায় একটি অবৈধ খননযন্ত্র জব্দ করা হয়।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নবীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা জাহান এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, প্রতিদিন নবীনগর লঞ্চঘাট থেকে স্পিডবোট ও নৌযানে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহর, নবীনগর উপজেলার বিভিন্ন ইউনিয়ন, বাঞ্ছারামপুর, আশুগঞ্জ, নরসিংদী ও কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় যাতায়ত করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। প্রতিনিয়তই নবীনগর লঞ্চঘাট থেকে যাত্রীদের লাইফ জ্যাকেট ছাড়াই বিভিন্ন জায়গায় নিয়ে যায় চালকরা। এছাড়া লঞ্চঘাট থেকে অতিরিক্ত যাত্রী বোঝাই করে বিভিন্ন ধরনের নৌযান চলাচল করে।

এসব বিষয়ে স্থানীয় লোকজন উপজেলা প্রশাসনের কাছে অভিযোগ করেন। বৃহস্পতিবার বিকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা জাহান নবীনগর লঞ্চঘাটে অভিযান পরিচালনা করেন। এ সসয় অতিরিক্ত যাত্রী বোঝাই করে নৌযান চলাচল এবং লাইফ জ্যাকেটবিহীন যাত্রী বহনের দায়ে ৮টি মামলায় আটজনকে ১৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। একই দিন বিকালে উপজেলার মধ্যপাড়া এলাকায় অবৈধ খননযন্ত্র দিয়ে বালু উত্তোলনের দায়ে একটি খননযন্ত্র জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত।

জানা গেছে, গত বুধবার বিকালে উপজেলার লঞ্চঘাট থেকে অতিরিক্ত মালামাল ও যাত্রী বোঝাই করে একটি ট্রলার নরসিংদী জেলার মির্জারচরের উদ্দেশে রওয়ানা হয়। বিকাল তিনটা থেকে সাড়ে তিনটার দিকে উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের তিতাস নদের সীতারামপুর এলাকার সেতুর পিলারের সঙ্গে ধাক্কা লেগে ট্রলারডুবির ঘটনা ঘটে। এতে এক তরুণীসহ দুই যাত্রী মারা যান।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা জাহান বলেন, অভ্যন্তরীণ নৌ চলাচাল অধ্যাদেশ, ১৯৭৬ অনুযায়ী আটটি মামলায় সাড়ে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়। একই দিন বিকালে একটি অবৈধ খননযন্ত্র জব্দ করা হয়েছে। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে