বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
walton

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ০৪ মার্চ ২০২৩, ০০:০০

অফিস উদ্বোধন

\হঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের কালীগঞ্জে ব্যবসায়ী সমিতির নতুন অফিস উদ্বোধন করা হয়েছে। শুক্রবার দুপুরে শহরের কোটচাঁদপুর সড়কের নতুন বাজারে অফিসের উদ্বোধন করেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। নতুন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি কামরুজ্জামান রনোর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন সুমন, নতুন বাজার ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি নান্নু শেখ, সাধারণ সম্পাদক শাহজাহান কবির, সহ-সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন, কোষাধ্যক্ষ আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন, কার্যকরী সদস্য আব্দুল মান্নান, মন্টু অধিকারী ও লুৎফর রহমান উপস্থিত ছিলেন।

জামিন লাভ

ম বাগেরহাট সদর প্রতিনিধি

বাগেরহাটে গত ২৫ জানুয়ারি পুলিশের দায়েরকৃত বিস্ফোরক দ্রব্য ও বিশেষ ক্ষমতা আইনে মামলায় বাগেরহাট জেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. সুজন মোলস্নার জামিন দিয়েছেন হাইকোর্ট। বুধবার হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের দ্বৈত বেঞ্চ তাদের ৬ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন। আদালতে সুজনের পক্ষে জামিনের শুনানি করেন ব্যারিস্টার শেখ মো. জাকির হোসেন। গত ২৫ জানুয়ারি পুলিশ লাঠিচার্জ করে বাগেরহাটে বিএনপির পদযাত্রা ভন্ডুল করে দেয়। পদযাত্রা থেকে বিএনপি ও তার অঙ্গসহযোগী সংগঠনের ৩০ নেতাকর্মীকে আটক করে। আটককৃত ৩০ জনসহ বিএনপির ও তার অঙ্গসহযোগী সংগঠনের ৪৭ নেতাকর্মীর নামে বিস্ফোরক দ্রব্য ও বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন।

ভাতাভোগী বাছাই

ম নাটোর প্রতিনিধি

নাটোরের বনপাড়া পৌরসভায় উপজেলা মহিলাবিষয়ক অধিদপ্তরাধীন মা ও শিশু সহায়তা কর্মসূচির আওতায় ভাতাভোগী বাছাই কার্যক্রম সম্পন্ন হয়েছে। শুক্রবার পৌর মিলনায়তনে কার্যক্রমের উদ্বোধন করেন বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন।

বাছাই কার্যক্রমের শুরুতে উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা হাবিবা খাতুন বলেন, দুর্নীতি-স্বজনপ্রীতি মুক্তভাবে ভাতাভোগী বাছাই করতে সরকার স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে অনলাইনের মাধ্যমে আবেদন গ্রহণের ব্যবস্থা করেছে। এই প্রক্রিয়া সহজ করতে প্রতি মাসে আবেদন গ্রহণ করা হচ্ছে।

চারা বিতরণ

ম রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি

কুড়িগ্রামের রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার নূরে তাসনিম ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের আশ্রয়ণ-২ প্রকল্পের ৫০টি 'ক' শ্রেণির একক ঘরে পুনর্বাসিত পরিবারের মাঝে বস্তায় ফসল উৎপাদনের লক্ষ্যে সার ও মাটি মিশ্রণ ভর্তি উপযুক্ত বস্তা, পেঁয়াজ, আদা, রসুনের কন্দ, ৫ প্রকারের শাক-সবজির বীজ, উন্নত জাতের মরিচ, লেবু এবং বরই গাছের চারা বিতরণ করেন। বৃহস্পতিবার এসব বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার নূরে তাসনিম, উপজেলা কৃষি অফিসার মোছা. সাইফুন্নাহার সাথী, রাজারহাট ইউপি চেয়ারম্যান মো. এনামুল হক ও ঘড়িয়ালডাঙ্গা ইউপি চেয়ারম্যান আঃ কুদ্দুস প্রামাণিক ও ঘড়িয়ালডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুল আলম সরকার প্রমুখ।

মতবিনিময় সভা

ম শিবপুর (নরসিংদী) প্রতিনিধি

নরসিংদীর শিবপুর প্রেস ক্লাবে এসে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি কৃষিবিদ আ. ফ. ম. মাহবুবুল হাসান মাহবুব। তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় শিবপুর প্রেসক্লাব কার্যালয়ে আসেন। এ সময় তিনি প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে শিবপুরের সমসাময়িক বিষয় নিয়ে আলোচনা করেন। তিনি আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-৩ শিবপুর আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী বলে জানান। এ সময় উপস্থিত ছিলেন শিবপুর উপজেলা ছাত্রলীগের স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাফিজ আহমেদ সরকার, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মোশাররফ হোসেন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রিসাদুল হক খান রাজন প্রমুখ।

ক্লাইমেট স্টাইক

ম গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি

জীবাশ্ম জ্বালানির অর্থায়ন বন্ধ এবং নবায়নযোগ্য জ্বালানিতে ব্যবহারের দাবি নিয়ে সারা দেশের ন্যায় ময়মনসিংহের গফরগাঁওয়ে গেস্নাবাল ক্লাইমেট স্টাইক-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে গফরগাঁও প্রেসক্লাবের সামনে অদম্য '১৯ ফর ক্লাইমেট মুভমেন্ট এবং উদয়ন তরুণ সংঘের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। এতে বিভিন্ন বয়সি শতাধিক তরুণ অংশগ্রহণ করে। পরে অংশগ্রহণকারীরা পদযাত্রা এবং পথসভা করে। এ সময় ছাড়া জলবায়ুর বিপর্যয় কী, কেন এবং প্রতিরোধে করণীয় বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন অদম্য '১৯-এর প্রতিষ্ঠাতা মুহতাসিম ফুয়াদ, অদম্য '১৯-এর পরিচালক তায়েব মৃধা, উদয়ন তরুণ সংঘের সভাপতি মফিজুল হক শাকিল প্রমুখ।

শাখা উদ্বোধন

ম মান্দা (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর মান্দায় সদাগর এক্সপ্রেস লিমিটেডের ১৭৫তম শাখা উদ্বোধন করা হয়েছে। শুক্রবার নওগাঁ-রাজশাহী মহাসড়ক সংলগ্ন চকদার মার্কেটের সামনে সতীহাট ঢাকা বাসস্ট্যান্ডে এ শাখার উদ্বোধন করেন সদাগর এক্সপ্রেস লিমিটেডের এজিএম (উত্তরবঙ্গ) ইব্রাহিম হোসেন।

এ উপলক্ষে সদাগর এক্সপ্রেস লিমিটেডের মান্দা উপজেলা শাখা কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় সাংবাদিক মাহবুবুজ্জামান সেতুর সঞ্চালনায় এবং সদাগর এক্সপ্রেস কুরিয়ার অ্যান্ড পার্সেল সার্ভিস, সতীহাট বাজার মান্দা উপজেলা শাখার ব্যবস্থাপক জয় কুমার মন্ডলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মান্দা প্রেস ক্লাবের সভাপতি নজরুল ইসলাম, হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের গনেশপুর ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক রাম চন্দ্র মন্ডল প্রমুখ।

পুনর্মিলনী অনুষ্ঠান

ম কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার কলমাকান্দার বরুয়াকোনা সাধু ফেডারিক উচ্চ বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী ও সাবেক ছাত্রদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে এ উপলক্ষে আলোচনা সভায় সাবেক ছাত্র অতিরিক্ত পুলিশ সুপার মো. সুমন মিয়ার সভাপতিত্বে ও বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক মনজুরুল আমিনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন সুপ্রিম কোর্ট আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান। বক্তব্য রাখেন কৃষি পানিসম্পদ ও পলস্নী প্রতিষ্ঠান বিভাগ পরিকল্পনা কমিশনের সচিব একেএম ফজলুল হক, বেপছা নির্বাহী বোর্ডের সদস্য (অর্থ) নাফিসাবানু, নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামছুর রহমান লিটন, উপজেলা চেয়ারম্যান আবদুল খালেক তালুকদার, নেত্রকোনার অতিরিক্ত জেলা প্রশাসক আশিক নুর, উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন আজাদ, সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন।

জরিমানা আদায়

ম হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

উপজেলার মির্জাপুর এলাকায় চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে ঝুঁকিপূর্ণভাবে নির্মাণ সামগ্রী রাখায় মো. শাহজাহান ও নুরুল আমিন নামে দুই ব্যবসায়ীকে ২০ ও ৫০ হাজার করে মোট ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম বৃহস্পতিবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

\হ

দায়িত্ব গ্রহণ

ম আলীকদম (বান্দরবান) প্রতিনিধি

বান্দরবানের আলীকদমে উপজেলা জোত মালিক ও কাঠ ব্যবসায়ী সমিতির নবনির্বাচিত কমিটির দায়িত্ব হস্তান্তর ও শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে আলীকদম বাজারস্থ সমিতির নিজস্ব কার্যালয়ে নির্বাচন পরিচালনা কমিটি আহ্বায়ক মাস্টার মনজুর ইসলাম উক্ত শপথবাক্য পাঠ করেন। এ সংগঠনের দ্বিতীয়বারের মতো সভাপতির দায়িত্ব গ্রহণ করেন নবনির্বাচিত সভাপতি মাওলানা আব্দুস শুকুর, সাধারণ সম্পাদকের দায়িত্ব গ্রহণ করেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আনোয়ার জিহাদ চৌধুরী এবং অর্থ সম্পাদকের দায়িত্ব গ্রহণ করেন প্রথমবারের মতো নবনির্বাচিত অর্থ সম্পাদক ইউসুফ আলী।

প্রস্তুতিমূলক সভা

ম লংগদু (রাঙামাটি) প্রতিনিধি

রাঙামাটির লংগদুতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক আলোচনা সভা করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ও ইউএনও আকিব ওসমানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, ওসি মোহাম্মদ ইকবাল উদ্দিন, নির্বাচন অফিসার মো. জমির উদ্দিন, কৃষি কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম, সহকারী প্রকৌশলী নাজিম উদ্দিন, পিআইও আতাউর রহমান, মুক্তিযোদ্ধা শাহনেওয়াজ ফারুক প্রমুখ।

উঠান বৈঠক

ম বরুড়া (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্নার বরুড়া শিলমুড়ী উ. ইউপি নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আবু ইসহাকের উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় বরুড়া উপজেলার শিলমুড়ী উত্তর ইউনিয়নের বড় ভাতুয়া কমিউনিটি ক্লিনিক সংলগ্ন মাঠে সাবেক ইউপি মেম্বার মো. বাচ্চু মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন লিংকন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগ নেতা মো. আক্তারুজ্জামান বাবু, শিলমুড়ী উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কবির হোসেন মজুমদার, খোশবাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হাসান সরদার প্রমুখ। এসময় বক্তারা আগামী ১৬ মার্চ ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আলহাজ মো. আবু ইসহাক চেয়ারম্যানকে নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করতে সবার সহযোগিতা কামনা করেন।

কমিটি ঘোষণা

ম দাকোপ (খুলনা) প্রতিনিধি

হাফিজুর রহমান হাফিজকে আহ্বায়ক ও মিল্টন সরকারকে সদস্য সচিব করে খুলনার দাকোপে উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের ১১ সদস্যবিশিষ্ট কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। শুক্রবার বাংলাদেশ ফিশ ফার্ম অনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও খুলনা জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের আহ্বায়ক মোল্যা সামছুর রহমান শাহীন, সদ?স?্য সচিব আসাদুজ্জামান কচি, যুগ্ম আহ্বায়ক লস্কার উবাইদুর রহমান এ কমিটির অনুমোদন দেন। কমিটির অন্য সদস্যরা হলেন যুগ্ম আহ্বায়ক ব্রজেন সরকার, অসিত কুমার বাছাড়, বিশ্বজিৎ কুমার মন্ডল, শ্যামল গাইন, সদস্য তিমির মন্ডল, অমৃত কাঞ্চি, এস.এম মাসুদ আলম, রণজিৎ মন্ডল, শেখর মন্ডল।

\হ

উপকরণ বিতরণ

ম বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের বীরগঞ্জে পারিবারিক আয় বৃদ্ধিতে শর্ত সাপেক্ষে ৪৪৯টি হতদরিদ্র পরিবারের মধ্যে অর্থ সহায়তা ও শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বীরগঞ্জ এপি'র অর্থ সহায়তা কর্মসূচির আয়োজনে বৃহস্পতিবার বিকালে উপজেলা অফিসার্স ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম।

উপজেলা নির্বাহী অফিসার জিনাত রেহানার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কন্দর্প নারায়ণ রায়। স্বাগত বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বীরগঞ্জ এপি ম্যানেজার রবার্ট কমল সরকার।

আলোচনা সভা

ম ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের ঘোড়াঘাটের্ যালি, আলোচনা সভা ও উদ্বোধনের মধ্য দিয়ে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে একটি বর্ণাঢ্যর্ যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এ সময়র্ যালিতে অংশ নেয়, উপজেলা নির্বাহী অফিসার মো. রাফিউল আলম, সহকারী কমিশার ভূমি মো. মাহমুদুল হাসান, উপজেলা নির্বাচন অফিসার মো. শাহাজাহান মানিক, উপজেলা প্রকৌশলী সফিকুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অফিসার মো. রুহুল আমিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সাত্তার সরকার, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা ফারুক হোসেইন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান, ওসমানপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. জামিরুল ইসলাম প্রমুখ।

ফুটবল লিগ উদ্বোধন

ম সৈয়দপুর (নীলফামার) প্রতিনিধি

নীলফামারীতে সৈয়দপুরে উপজেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে শুক্রবার শহীদ শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে সিনিয়র ডিভিশন ফুটবল লিগ উদ্বোধন করা হয়েছে। নীলফামারী জেলা পরিষদ চেয়ারম্যান, আ'লীগ নীলফামারী জেলা শাখার সাধারণ সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মমতাজুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে লিগের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আরিফ হোসেন মুন। এসময় ক্রীড়া সংস্থার উপস্থিত ছিলেন সহ-সভাপতি সৈয়দপুর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আজমল হোসেন সরকার, অতি সাধারণ সম্পাদক আহসান উদ্দিন বাদল, বাঙালিপুর ইউপি' চেয়ারম্যান ডা. শাহাজাদা সরকার, যুগ্ম সম্পাদক জোবায়দুর রহমান শাহিন।

লিফলেট বিতরণ

ম স্টাফ রিপোর্টার, নেত্রকোনা

আগামী ১১ মার্চ বৃহত্তর ময়মনসিংহের বিভাগীয় সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে আ'লীগের বিভাগীয় পর্যায় থেকে শুরু করে তৃণমূলের নেতাকর্মীদের মাঝে বৃহস্পতিবার লিফলেট বিতরণ করেছেন নেত্রকোনা-২, সদর-বারহাট্টা আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ব্যারিস্টার রানা তাজউদ্দিন খান।

জানা গেছে, ময়মনসিংহের বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ আইন বিষয়ক উপ-কমিটির সদস্য সাবেক ছাত্রনেতা ব্যারিস্টার রানা তাজউদ্দিন খান কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে বৃহস্পতিবার গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, ময়মনসিংহ মহানগর আ'লীগের সভাপতি ইকরামুল হক টিটু, নেত্রকোনা পৌরসভার ৯নং ওয়ার্ডের বলাইনগুয়া, ধারয়া, ক্ষতিবনগুয়া গ্রামে লিফলেট বিতরণ করেন।

কোর্স উদ্বোধন

ম চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের চিরিরবন্দরে ৩ দিনব্যাপী স্কাউটস পারদর্শিতা ব্যাজ কোর্স উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টায় চিরিরবন্দর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে চিরিরবন্দর উপজেলা স্কাউটসের আয়োজনে স্কাউটস পারদর্শিতা ব্যাজ কোর্সের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. খালিদ হাসান। উদ্বোধনী অনুষ্ঠানে স্কাউটসের সাধারণ সম্পাদক মো. লুৎফর রহমান, উপজেলা স্কাউটসের সহকারী কমিশনার অধ্যক্ষ ইউসুফ আলী, মোরশেদ উল আলম, স্কাউটস লিডার জমশেদ আলী শাহ্‌ প্রমুখসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আবৃত্তি উৎসব

ম স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি

গৌরবের ৩১ বছর প্রতিপাদ্যে চট্টগ্রাম সম্মিলিত আবৃত্তি জোট ও পার্বত্য জেলা পরিষদের আয়োজনে খাগড়াছড়িতে প্রথমবারের মতো পার্বত্য আবৃত্তি উৎসব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার খাগড়াছড়ি ক্ষুদ্র-নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিউটের প্রাঙ্গণে বেলুন উড়য়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রম্ন চৌধুরী অপু। উদ্বোধনের পরপরই পার্বত্য চট্টগ্রামের সম্মিলিত নৃত্য পরিবেশন করা হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার সূচনায় সম্মিলিত আবৃত্তি জোটের অর্থ সম্পাদক অনির্বাণ চৌধুরীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন গবেষক ও কবি এবং জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরী। আলোচনা সভা শেষে সম্মাননা স্মারক প্রদান ও আবৃত্তি শিল্পীদের আবৃত্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, উপজেলা পরিষদে চেয়ারম্যান মো. শানে আলম, জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া।

পুরস্কার বিতরণ

ম মোহনগঞ্জ (নেত্রকোনা) প্রতিনিধি

মোহনগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ৬০তম বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌর মেয়র লতিফুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমতাজ্জাহান। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নেত্রকোনা জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট অসিত সরকার সজল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান বাবু দিলীপ কুমার দত্ত, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বজলুর রহমান আনছারী, ইউপি চেয়ারম্যান মোতাহার হোসেন চৌধুরী, জেলা পরিষদ সদস্য সোহেল রানা।

ঘরে আগুন

ম বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুকুরিয়াতে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ৩ বসতঘর। এতে আগুনে ২০ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে দাবি ক্ষতিগ্রস্তদের। বৃহস্পতিবার দুপুরে পুকুরিয়া ইউনিয়নের নাটমুড়া গুচ্ছ গ্রামের পাশে পাহাড়ের ওপর গড়ে ওঠা বসতঘরে এ ঘটনা ঘটে।

জানা যায়, আগুন লাগার পর গ্রামবাসীরা সনাতন পদ্ধতিতে আগুন নেভানোর চেষ্টা করেন। পরবর্তীতে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছায়। তবে তাদের পৌঁছানোর আগেই সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। এদিকে, বৈদু্যতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে জানায় ফায়ার সার্ভিস।

স্থানীয় ইউপি সদস্য ফরিদ আহমদ জানান, আগুনে মৃত চৌকিদার মো. আমিনের ছেলে মো. আলী, মো. মোস্তাকিম ও মো. ইকবাল হাসানের তিন বাড়ি পুড়ে গেছে। আগুনে তিন পরিবারের ২০ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে