সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
walton

তিন যুবকের কারাদন্ড, ওষুধ ব্যবসায়ীর কারা ও অর্থদন্ড

দুই জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান
স্বদেশ ডেস্ক
  ২৬ মে ২০২৩, ০০:০০

ফরিদপুরের ভাঙ্গা ও কিশোরগঞ্জের তাড়াইলে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় গাঁজা সেবনের দায়ে ভাঙ্গায় তিন যুবককে কারাদন্ড এবং তাড়াইলে ওষুধ ব্যবসায়ীর জরিমানা আদায় করা হয়। প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর-

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি জানান, ফরিদপুরের ভাঙ্গায় গাঁজা সেবনের অপরাধে দোষী সাব্যস্ত করে তিন যুবককে ছয় মাস করে কারাদন্ড ও অর্থদন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে উপজেলার হামিরদী ইউনিয়নের মনসুরাবাদ গুচ্ছগ্রাম এলাকা সংলগ্ন কুমার নদের তীরে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজিম উদ্দিন। দন্ডপ্রাপ্ত যুবকরা হলেন- ভাঙ্গা পৌরসভার হোগলাকান্দি এলাকার সাজ্জাদ মুন্সী (২০), মুরসালিন শেখ (১৯) এবং মো. সাব্বির (২৪)। ফরিদপুর জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক শামীম আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভাঙ্গা উপজেলা প্রশাসন ও মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর যৌথভাবে অভিযান পরিচালনা করে গাঁজা সেবন অবস্থায় হামিরদী ইউনিয়নের মনসুরাবাদ গুচ্ছগ্রাম এলাকা সংলগ্ন কুমার নদের তীর থেকে তিন যুবককে গ্রেপ্তার করে। এ ব্যাপারে ভাঙ্গা ইউএনও আজিম উদ্দিন বলেন প্রত্যেককে ছয় মাসের কারাদন্ড ও নগদ ১০০ টাকা করে অর্থদন্ড দেওয়া হয়েছে।

তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের তাড়াইলে অবৈধভাবে ফিজিশিয়ান স্যাম্পল বিক্রির অপরাধে তাড়াইল বাজারে দুই ওষুধ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। তাড়াইল ইউএনও লুবনা শারমিন ও সহকারী কমিশনার (ভূমি) রওশানা জাহানের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার সকাল ১১টায় লিটন পালের মালিকানাধীন অমিত মেডিক্যাল হলকে ফিজিশিয়ান স্যাম্পল বিক্রি ও গুদামজাত করার অপরাধে ইউএনও লুবনা শারমিন শারমিন ৪৫ হাজার টাকা জরিমানা করেন। সেই সঙ্গে সাত কার্টুন ফিজিশিয়ান স্যাম্পল জব্দ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন আব্দুর রউফ তালুকদার, স্যানিটারি ইন্সপেক্টর, নাজির মো. তাজুল ইসলাম, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও সাংবাদিকরা।

সহকারী কমিশনার (ভূমি) রওশানা জাহান জানান, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ফিজিশিয়ান স্যাম্পল জব্দ ও জরিমানা করা হয়েছে। এখন জব্দ তালিকা প্রস্তুতের কাজ চলছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে