মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

পাওনা টাকা চাওয়ায় মাথায় আঘাত, ১৩ দিন পর মৃতু্য

দুর্গাপুরে বিদু্যৎস্পৃষ্টে যুবক ও রাজাপুরে নালায় ডুবে শিশুর মৃতু্য
স্বদেশ ডেস্ক
  ২৬ মে ২০২৩, ০০:০০
পাওনা টাকা চাওয়ায় মাথায় আঘাত, ১৩ দিন পর মৃতু্য

ফরিদপুরের চরভদ্রাসনে পাওনা টাকা চাওয়ায় প্রতিপক্ষের আঘাতে এক যুবকের মৃতু্য হয়েছে। এদিকে নেত্রকোনার দুর্গাপুরে বিদু্যৎস্পৃষ্ট হয়ে এক যুবক ও ঝালকাঠির রাজাপুরে নালার পানিতে ডুবে এক শিশু মারা গেছে। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি জানান, ফরিদপুরের চরভদ্রাসনে পাওনা টাকা চাওয়ায় স্বপন শেখের (২৮) মাথায় আঘাত করে সুজন নামের এক ব্যক্তি। এতে তার কপালের হাড় ভেঙে আট টুকরো হয়ে যায়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১৩ দিন আইসিইউতে চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার সকালে তার মৃতু্য হয়। নিহত স্বপন সদর ইউনিয়নের আব্দুল শিকদারের ডাঙ্গী গ্রামের শেখ জামালের ছেলে। তিনি চুক্তিভিত্তিক কাঠ বার্নিশের কাজ করতেন।

স্বপনের বড় ভাই সেলিম শেখ জানান, গত ১১ মে সন্ধ্যায় বিএস ডাঙ্গি গ্রামের আদর্শ স্কুল রোডে ফার্নিচারের দোকানদার সুজনের কাছে পাওনা টাকা চাইলে মাথায় কাঠের বাটাম দিয়ে আঘাত করে। ১৩ দিন আইসিইউতে চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার স্বপন মারা যায়। সুজনের বাড়ি ফরিদপুর সদর উপজেলার মুন্সিবাজারের পিয়ারপুর এলাকায়। ঘটনার পর সুজন পালিয়ে যায়। পরদিন স্বপনের মামা হযরত আলী মুন্সি বাদী হয়ে চরভদ্রাসন থানায় একটি মামলা দায়ের করেন। তবে সুজনকে এখনো আটক হয়নি।

চরভদ্রাসন থানার ওসি মো. সেলিম রেজা বলেন, মামলার পর থেকে তারা সুজনকে গ্রেপ্তারে চেষ্টা করছেন।

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোনার দুর্গাপুরে ঘরে টিনের বেড়ায় বিদু্যৎস্পৃষ্ট হয়ে সায়ন রেমা (১৯) নামের এক মানসিক ভারসাম্যহীন প্রতিবন্ধী যুবকের মৃতু্য হয়েছে। বুধবার বিকালে উপজেলার ৪নং বিরিশিরি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের দাখিনাইল গ্রামে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত সায়ন রেমা উপজেলার বিরিশিরি ইউনিয়নের দাখিনাইল গ্রামের প্রবেশ ম্রংয়ের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত সায়ন রেমা জন্মের পর থেকেই মানসিক ভারসাম্যহীন। সেজন্য তাকে ঘরের ভেতরেই শেকলে বেঁধে রাখতে হতো। প্রতিদিনের মতো বুধবারও শেকলে বাঁধা ছিল সে। হঠাৎ ঘরের ফ্যানের বিদু্যৎ সংযোগের তার ছিঁড়ে ঘরের টিনে লাগে। এ-সময় সায়ন রেমা টিনের বেড়ায় স্পষ্ট করা মাত্রই বিদু্যৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান।

দুর্গাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল হান্নান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কোনো অভিযোগ না থাকায় লাশটিকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি জানান, ঝালকাঠির রাজাপুরে নালার পানিতে ডুবে দেড় বছর বয়সি এক শিশুর মৃতু্য হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার বড়ইয়া ইউনিয়নের পালট গ্রামে এ ঘটনা ঘটে। শিশুটির নাম মো. আবিদ হোসেন। সে ওই এলাকার জসিম কাজীর ছেলে।

পুলিশ ও স্থানীরা জানায়, আবিদ ও তার বড় ভাই আদনান (আড়াই বছর) বাড়ির পাশে খেলা করছিল। এ সময় পাশের নালায় জমে থাকা বৃষ্টির পানির মধ্যে আবিদ পড়ে যায়। আবিদকে উদ্ধার করতে বড় ভাই দৌঁড়ে বাড়িতে গিয়ে তার মা মুক্তা বেগমকে জানায়। মুক্তা বেগম ঘটনাস্থলে এসে নালা থেকে আবিদকে উদ্ধার করলে পরিবারের লোকজন তাকে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে আসে। স্বাস্থ্য কমপেস্নক্সের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

রাজাপুর থানা ওসি (তদন্ত) ফিরোজ কামাল বলেন, পরিবারের কোনো অভিযোগ না থাকায় শিশুটির লাশ তাদের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় একটি অপমৃতু্যর মামলা রেকর্ড করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে