রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতায় মান্দায় শ্রেষ্ঠ হলেন যারা

মান্দা (নওগাঁ) প্রতিনিধি
  ২৬ মে ২০২৩, ০০:০০

জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, প্রতিষ্ঠান প্রধান, শিক্ষক, শিক্ষার্থী, স্কাউট শিক্ষক এবং স্কাউট শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে সম্প্রতি জেলা এবং উপজেলা শিক্ষা কমিটির উদ্যোগে এর একটি চূড়ান্ত নির্বাচনী তালিকা প্রকাশ করা হয়। এতে নওগাঁর মান্দা উপজেলার কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয়, পিড়াকৈড় দাখিল মাদ্রাসা, ইনডেকস টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজ সংযুক্ত সাধারণ শাখা ও এসএসসি (ভোক.) এবং মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হয়েছে।

মুক্তিযোদ্ধা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকরাম হোসেন ও কালিকাপুর সিনিয়র আলিম মাদ্রাসার অধ্যক্ষ ডক্টর মামুনুর রশিদ জেলা এবং উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান। অন্যদিকে ইনডেকস টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজ সংযুক্ত সাধারণ শাখা ও এসএসসির (ভোক.) অধ্যক্ষ মোজাফ্‌ফর হোসেন প্রামাণিক এবং গোটগাড়ী শহীদ মামুন সরকারি হাইস্কুল ও কলেজের অধ্যক্ষ জহুরুল ইসলাম উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হয়েছেন।

কালিকাপুর সিনিয়র আলিম মাদ্রাসার গণিত বিষয়ের সিনিয়র প্রভাষক ডক্টর আব্দুল কাফি জেলা ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ। দাসপাড়া উচ্চ বিদ্যালয়ের আইসিটি বিষয়ের সহকারী শিক্ষক হোসনে আরা খাতুন, ইনডেকস টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজ সংযুক্ত সাধারণ শাখা ও এসএসসির (ভোক.) ব্যবস্থাপনা বিষয়ের প্রভাষক জাহাঙ্গীর আলম এবং পানিয়াল আদর্শ ডিগ্রি কলেজের বাংলা বিষয়ের সিনিয়র প্রভাষক আমজাদ হোসেন উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক হন। মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের কারিগরি শাখার জান্নাতুন ফেরদৌস তিথী জেলা ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ। অন্যদিকে একই প্রতিষ্ঠানের স্কুল শাখার ছাত্রী কথা নদী, কলেজ শাখার ছাত্রী তাসমিয়া জামান ছোঁয়া এবং পারইল সিনিয়র আলিম মাদ্রাসার ছাত্র আব্দুর রহিম আজিজ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছে।

এ ছাড়া সাহাপুর (ডিএ) ঢোলপুকুড়িয়া এলাকা উচ্চ বিদ্যালয়ের স্কাউট সহকারী শিক্ষক তফের আলী সোনার, দাসপাড়া উচ্চ বিদ্যালয়ের গার্ল গাইড হোসনে আরা খাতুন এবং গোটগাড়ী শহীদ মামুন সরকারি হাইস্কুল ও কলেজের রোভার সাহার আলী শ্রেষ্ঠ স্কাউট।

অন্যদিকে মুক্তিযোদ্ধা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় গার্ল গাইড জেলাপর্যায়ে শ্রেষ্ঠ। আর কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয়ের স্কাউট প্রণয় কুমার উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ এবং মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের ছাত্রী তানিয়া সুলতানা জেলা ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ গার্ল গাইড হিসেবে নির্বাচিত হয়েছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ্‌ আলম সেখ শ্রেষ্ঠত্ব অর্জনকারী সবাইকে অভিনন্দন জানিয়েছেন। সেই সঙ্গে শিক্ষকদের ধন্যবাদ জানান। কারণ ওইসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ভালো ফলাফলের পেছনে শিক্ষকদের যথেষ্ট অবদান রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে