রোববার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

লোহাগড়ায় গ্রাম পুলিশকে কুপিয়ে হত্যা

ছুরিকাঘাত, মদপান পানিতে ডুবে ও বিষপানে আরও পাঁচজনের মৃতু্য
স্বদেশ ডেস্ক
  ৩০ মে ২০২৩, ০০:০০
লোহাগড়ায় গ্রাম পুলিশকে কুপিয়ে হত্যা

চট্টগ্রামের লোহাগাড়ায় গ্রাম পুলিশকে কুপিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। অন্যদিকে কিশোরগঞ্জের হোসেনপুরে ছুরিকাঘাতে এসএসসি পরীক্ষার্থী, নওগাঁর মান্দায় অতিরিক্ত মদপানে শিক্ষার্থী, কুমিলস্নায় চিকিৎসার জন্য গিয়ে বালতির পানিতে পড়ে শিশু, পিরোজপুরের নাজিরপুরে শিক্ষক এবং ময়মনসিংহের নান্দাইলে বিষ পানে এক কিশোরের মৃতু্য হয়েছে। প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর-

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি জানান, নড়াইলের লোহাগড়ায় দুর্বৃত্তের হামলায় বকুল শেখ (৪৮) নামে এক গ্রাম পুলিশ নিহত হয়েছেন। রোববার রাতে উপজেলার দীঘলিয়া ইউনিয়নের কুমড়ি গ্রামের পূর্বপাড়া এ ঘটনা ঘটে। সোমবার সকালে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। নিহত বকুল কুমড়ি গ্রামের পূর্বপাড়ার মৃত বদির শেখের ছেলে। তিনি দীঘলিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের গ্রাম পুলিশ হিসেবে কর্মরত ছিলেন।

জানা গেছে, রোববার বকুল দীঘলিয়া ইউনিয়ন পরিষদ থেকে কাজ শেষে বাড়ি ফিরছিলেন। পথে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা দুর্বৃত্তরা দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে তাকে গুরুতর জখম করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে এলে চিকিৎসক বকুলকে মৃত ঘোষণা করেন।

লোহাগড়া থানার ওসি নাসির উদ্দীন বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

মান্দা (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর মান্দায় অতিরিক্ত মদ পানে আমিনুল ইসলাম শান্ত (১৮) নামে এক কলেজছাত্রের মৃতু্য হয়েছে বলে জানা গেছে। রোববার ভোরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃতু্য হয়। এর আগে শনিবার বিকালে বাড়িতে অতিরিক্ত চোলাই মদ পান করে অসুস্থ হয়ে পড়েন তিনি। শান্ত উপজেলার কালিকাপুর ইউনিয়নের কালিকাপুর গ্রামের আব্দুল লতিফের ছেলে। তিনি স্থানীয় একটি কলেজের একাদ্বশ শ্রেণির শিক্ষার্থী। মান্দা থানার ওসি নূর-এ-আলম সিদ্দিকী বলেন, এ ব্যাপারে থানায় একটি অপমৃতু্যর মামলা হয়েছে।

চৌদ্দগ্রাম (কুমিলস্না) প্রতিনিধি জানান, কুমিলস্নায় বাথরুমের বালতিতে পড়ে আয়ান নামে ১১ মাসের এক শিশুর মৃতু্য হয়েছে। নিহত আয়ান জেলার চৌদ্দগ্রাম উপজেলার মুন্সীরহাট ইউনিয়নের ছোটখিল গ্রামের সৌদি প্রবাসী ইলিয়াছ মজুমদারের ছেলে। রোববার কুমিলস্না পদুয়ার বাজার এলাকায় আয়ানের খালার বাসায় এ দুর্ঘটনা ঘটে। আয়ান অসুস্থ থাকায় রোববার তার মা চৌদ্দগ্রাম থেকে কুমিলস্নায় চিকিৎসকের কাছে নিয়ে যান। এরপর আয়ানের খালার বাসা কুমিলস্না শহরের পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় যান। সেখানে সবার অজান্তে শিশু আয়ান বাথরুমে ঢুকে পানির বালতিতে পড়ে যায়। কিছুক্ষণ পর তার মা এবং পরিবারের অন্যরা আয়ানকে বালতিতে দেখে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের হোসেনপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে রিয়াদ খান (১৭) নামে এক এসএসসি পরীক্ষার্থী খুন হয়েছে। রোববার রাতে উপজেলার জিনারী ইউনিয়নের বীর হাজিপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত রিয়াদ ওই গ্রামের স্বপন খানের ছেলে। রাতে সাংসারিক বিষয় নিয়ে চাচাতো বোন জামাইয়ের ভাই রবিউলের সঙ্গে রিয়াদের বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে রবিউল ছুরি দিয়ে রিয়াদকে এলোপাতাড়ি আঘাত করে। পরে প্রতিবেশী উদ্ধার করে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হোসেনপুর থানার ওসি আসাদুজ্জামান টিটু বলেন, ময়নাতদন্তের জন্য লাশ কিশোরগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আসামিকে গ্রেপ্তার করতে পুলিশের অভিযান চলমান রয়েছে।

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ময়মনসিংহের নান্দাইলে বিয়ের ১০ দিন পর স্ত্রী ও নিজ পরিবারের সঙ্গে অভিমান করে ইমরান (১৫) নামে এক কিশোর আত্মহত্যা করেছে। রোববার রাত ১১টায় উপজেলার নান্দাইল ইউনিয়নের ভাটিপাছানি গ্রামে এ ঘটনা ঘটে। ইমরান ওই গ্রামের নূরুল ইসলামের ছেলে।

জানা যায়, প্রতিবেশী জিয়াউর রহমানের মেয়ে সাথী আক্তারের সঙ্গে ইমরান পালিয়ে বিয়ে করে। আট দিন পর স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্য হলে স্ত্রী অভিমান করে বাবার বাড়ি চলে যায়। ইমরান স্ত্রীকে এনে দিতে পরিবারকে চাপ দেয়। পরিবার বিষয়টি এড়িয়ে গেলে অভিমানে সে রাতে বিষ পান করে। তার পরিবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে সেখানে মৃতু্য হয় ইমরানের।

নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি জানান, পিরোজপুরের নাজিরপুরের ট্রলার চাপায় বিনয় ভুষণ মজমুদার (৬২) নামের এক অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষকের মৃতু্য হয়েছে। তিনি উপজেলার দেউলবাড়ি দোবরা ইউনিয়নের পদ্মাডুবি এলাকার মনোহরপুর গ্রামের মৃত ক্ষিরোদ চন্দ্র মজুমদারের ছেলে ও উপজেলার মনোহরপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। এ ঘটনায় সোমবার নিহতের ছেলে রাজীব মজুমদার বাদী হয়ে নাজিরপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। ঘটনাটি ঘটেছে গত রোববার রাতে স্থানীয় মনোহরপুর স্কুল সংলগ্ন ঘরামী বাড়ির পূর্বপাশের খালে।

প্রত্যক্ষদর্শী জাহিদুল ইসলাম জানান, রাতে ওই শিক্ষক নিজস্ব ট্রলারে ছোট ভাই সান্টুকে নিয়ে মনোহরপুর বাজার থেকে বাড়ি ফিরছিলেন। এ সময় অন্ধকারে বিপরীত দিক থেকে আসা আরেকটি ট্রলার তাদের ট্রলারটিকে চাপা দেয়। এতে ট্রলারটি উল্টে ভুষণ ও তার ভাই পড়ে যান। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে আনলে চিকিৎসক ভুষণকে মৃত ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে