মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

চিলমারী বন্দর থেকে ৩ ঘণ্টায় রৌমারী পৌঁছাল 'কুঞ্জলতা'

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ১৯ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০
চিলমারী বন্দর থেকে ৩ ঘণ্টায় রৌমারী পৌঁছাল 'কুঞ্জলতা'

আগামীকাল বুধবার কুড়িগ্রামের চিলমারী নদীবন্দর থেকে রৌমারী নদীপথে ফেরি সার্ভিস চালু হতে হচ্ছে। উদ্বোধনী দিনকে ঘিরে সোমবার চিলমারী নদীবন্দর থেকে রৌমারী নদীপথে 'কুঞ্জলতা' নামে ফেরিটি পরীক্ষামূলকভাবে চালানো হয়েছে।

বিআইডবিস্নউটিএ'র চিলমারী নদীবন্দরের পাইলট মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ফেরিটি পরীক্ষামূলকভাবে চিলমারী রমনা ঘাট থেকে সকাল ১০টা ৩০ মিনিটে ছেড়ে দেওয়া হয় এবং এটি রৌমারীতে ১টা ৪০ মিনিটে পৌঁছায়। রৌমারী থেকে দুপুর ৩টায় ছেড়ে চিলমারী নদী বন্দরে পৌঁছায় ৬টা ৩০ মিনিটে।

ফেরিতে পণ্যবাহী যানবাহনের ব্যাপক চাহিদা রয়েছে জানিয়ে ঘাট ইজারাদার শহিদুলস্নাহ কায়ছার ইমু বলেন, 'আমাদের সঙ্গে বেশ কিছু যানবাহন চালকের কথা হয়েছে। তারা সুবিধার জন্য এ রুটে চলাচল করবেন। এতে বিভিন্ন শহরের সঙ্গে কমে আসবে কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলার দূরত্ব।'

তিনি আরও জানান, আপাতত একটি ফেরি এসেছে। উদ্বোধনের পর আরও দু'টি আসবে। চিলমারী থেকে রৌমারীর জন্য ৫টি ফেরির বরাদ্দ রয়েছে, চাহিদার ওপর সবকিছু নির্ভর করবে।

২০ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে ফেরি চলাচলের উদ্বোধন করবেন নৌ-পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী (এমপি)। এ সময় কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, বিআইডবিস্নউটিএ ও বিআইডবিস্নউটিসি'র কর্মকর্তাসহ অনেকে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন বিআইডবিস্নউটিএ'র উপ-পরিচালক মাহফুজ আলম সজল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে