সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ঈশ্বরদীতে পরিদর্শনে এসে বিদ্যালয় বন্ধ পেলেন শিক্ষা কর্মকর্তা!

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি
  ০৪ জানুয়ারি ২০২৪, ০০:০০

জেলা থেকে নিয়মিত বিদ্যালয় পরিদর্শনে আসেন পাবনা জেলা শিক্ষা অফিসার মো. রোস্তম আলী হেলালী। প্রতিবারের ন্যায় গত মঙ্গলবার দুপুরেও আসেন তিনি ঈশ্বরদী উপজেলার বিদ্যালয় পরিদর্শনে। কিন্তু এসেই বাধে বিপত্তি। তিনি ঈশ্বরদী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ওয়াহেদুজ্জামানকে সঙ্গে নিয়ে আকস্মিকভাবে মাজদিয়া উচ্চ বিদ্যালয়, আলহাজ্ব টেক্সটাইল মিলস্‌ উচ্চ বিদ্যালয়, এয়ারপোর্ট একাডেমি, ঈশ্বরদী বালিকা বিদ্যালয় অ্যান্ড কলেজ পরিদর্শন করেন।

কারিকুলামের রুটিন অনুযায়ী সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত বিদ্যালয় খোলা রাখার নির্দেশনা থাকলেও এ সময় মাজদিয়া উচ্চ বিদ্যালয় ও এয়ারপোর্ট একাডেমি ক্যাম্পাস ছিল তালাবদ্ধ। সুনসান নীরবতা বিরাজ করছে বিদ্যালয় প্রাঙ্গণ। অফিস কক্ষেও দেখা মেলেনি কারো। কেননা সেটিতেও ঝুলছিল তালা। দায়িত্বে অবহেলার বিষয়টি মানতে না পেরে তাৎক্ষণিক মোবাইল ফোনে কল করে কৈফিয়ত চাইলেন প্রধান শিক্ষকদের কাছে।

এ বিষয়ে জেলা শিক্ষা অফিসার মো. রোস্তম আলী হেলালী জানান, 'শিক্ষার্থীরা আমাদের সন্তান তাদের প্রতি অবিচার, তাদের পড়ালেখার প্রতি দায়িত্বহীনতা কোনো অবস্থাতেই কাম্য নয়। রাষ্ট্রের অর্থে আমরা বেতন ভোগ করি। অথচ কেউ কেউ রাষ্ট্রের সঙ্গে প্রতারণা করছেন। নতুন কারিকুলামের রুটিন অনুযায়ী সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শ্রেণি কার্যক্রম থাকলেও বিদ্যালয় বন্ধ পাওয়া যায়। বিষয়টি খুবই দুঃখজনক।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে