শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
দুই জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

শ্রীপুরে অস্বাস্থ্যকর পরিবেশে বিস্কুট তৈরি, কারখানা মালিককে জরিমানা

স্বদেশ ডেস্ক
  ১৭ জানুয়ারি ২০২৪, ০০:০০
শ্রীপুরে অস্বাস্থ্যকর পরিবেশে বিস্কুট তৈরি, কারখানা মালিককে জরিমানা

গাজীপুরের শ্রীপুরে একটি বিস্কুট কারাখানাকে জরিমানা করেছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। এদিকে চাঁদপুরের ফরিদগঞ্জে ৩০ কেজি জাটকা ইলিশ জব্দ ও নারায়ণগঞ্জের আড়াইহাজারে শ্লীলতাহানি করার অপরাধে এক বখাটেকে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি জানান, অস্বাস্থ্যকর পরিবেশ এবং খাদ্যপণ্যের মোড়কের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উলেস্নখ না করায় গাজীপুরের শ্রীপুরে একটি বিস্কুট কারাখানাকে তিন লাখ টাকা জরিমানা করেছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। এ সময় পামওয়েল ও ময়দার মিশ্রণ জব্দ করা হয়।

মঙ্গলবার উপজেলার এমসি বাজার এলাকায় অবস্থিত বঙ্গজ হোল্ডিং বিস্কুট কারাখানা লিমিটেড নামক প্রতিষ্ঠানে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ.এইচ.এম আসিফ বিন ইকরাম। এ সময় উপস্থিত ছিলেন- গাজীপুরের নিরাপদ খাদ্য পরিদর্শক খাদেমুল ইসলাম, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর অ্যান্ড নিরাপদ খাদ্য পরিদর্শক রফিকুল ইসলাম দুলাল।

উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর রফিকুল ইসলাম দুলাল জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিস্কুট কারখানাটিতে অভিযান পরিচালনা করা হয়। খাদ্যে ভেজাল বন্ধে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এমন অভিযান নিয়মিত চলবে।

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি জানান, চাঁদপুরের ফরিদগঞ্জে জাটকা রক্ষা অভিযানে ৩০ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। মঙ্গলবার উপজেলা মৎস্য বিভাগের আয়োজনে উপজেলা সদরের বাসস্ট্যান্ড, গাজীপুর বাজার ও ফরিদগঞ্জ বাজারসহ বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা ফারহানা আকতার রুমা বলেন, 'জাটকা রক্ষার স্বার্থে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। জব্দকৃত জাটকাগুলো স্থানীয় এতিমখানা ও দুস্থদের মধ্যে বিতরণ করা হয়েছে।

এ সময় থানার উপ-পুলিশ পরিদর্শক ইসমাইল হোসেনের নেতৃত্বে পুলিশ ফোর্স অভিযানে অংশগ্রহণ করেন।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে এক কিশোরীকে রাস্তায় আটকিয়ে শ্লীলতাহানি করার অপরাধে কাজল (৩০) নামে এক বখাটেকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং ১০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক আহমেদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই দন্ডাদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্ত কাজল উপজেলার মাহমুদপুর ইউনিয়নের শ্রীনিবাসদী এলাকার শবদর আলীর ছেলে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক আহমেদ জানান, 'কাজল এক কিশোরীর রাস্তা আটকে অশ্লীল ভাষা প্রয়োগ করে এবং শ্লীলতাহানি করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে