বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

মাদকসহ ছয় জেলায় গ্রেপ্তার ১৩

স্বদেশ ডেস্ক
  ৩০ জানুয়ারি ২০২৪, ০০:০০
মাদকসহ ছয় জেলায় গ্রেপ্তার ১৩

ছয় জেলায় নানা অপরাধে ১৩ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। টাঙ্গাইল, বাগেরহাট, কেরানীগঞ্জ, নারায়ণগঞ্জের আড়াইহাজার, হবিগঞ্জের নবীগঞ্জ এবং পটুয়াখালীর দুমকি থেকে এসব আসামিকে গ্রেপ্তার করা হয়। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল জানান, বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে টাঙ্গাইল সদর উপজেলার কান্দিলা এলাকায় সোমবার চেকপোস্ট বসিয়ে তলস্নাশি চালিয়ে বিক্রি নিষিদ্ধ ১৫০ বোতল ফেনসিডিল ও একটি কাভার্ডভ্যানসহ একজনকে গ্রেপ্তার করেছে হাইওয়ে পুলিশ।

গ্রেপ্তার আলমাস হোসেন বরিশাল জেলার হোসনেবাদ উপজেলার মৃত আনোয়ার হোসেনের ছেলে।

এলেঙ্গা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মোহাম্মদ সাজেদুর রহমান জানান, বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নের কান্দিলায় হাইওয়ে পুলিশ চেকপোস্ট বসায়। এ সময় উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি কাভার্ডভ্যান চেকপোস্টে পৌঁছালে থামিয়ে তলস্নাশি করা হয়। পরে চালক আলমাসের হেফাজতে থাকা ১৫০ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে আলমাস পুলিশকে জানান, তিনি ফেনসিডিলগুলো ঢাকায় নিয়ে যাচ্ছিলেন।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের মোলস্নাহাটে আশিষ মন্ডল নামের একজন মাছ ব্যবসায়ীর অভিনব কায়দায় নগদ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ব্যবসায়ীর কারের চালক ও এক কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেপ্তার করা হয়েছে।

ঘটনা বিষয়ে মোলস্নাহাট থানা পুলিশ জানায়, উপজেলার মাদারতলী গ্রামের মাছ ব্যবসায়ী আশিষ কুমার মন্ডল তার কর্মচারী রমেন সাহাকে (৫৫) প্রাইভেটকারে গত রোববার ফকিরহাট উপজেলার পূবালী ব্যাংক থেকে ৮ লাখ ৩৫ হাজার টাকা উঠিয়ে আনতে বলেন। রমেন চেক নিয়ে ব্যাংক থেকে টাকা উঠিয়ে আনার পথে ফকিরহাট ফলতিতা মাছ বাজারে এক মাছ ব্যবসায়ীকে ২ লাখ টাকা দিতে হবে বলে গাড়ি থেকে নেমে যান। বাকি ৬ লাখ ৩৫ হাজার টাকা নিয়ে ড্রাইভার সুজন বিশ্বাস রওনা দিলে মোলস্নাহাট গাওলা কেন্দুয়া এলাকার জোড়া ব্রিজের কাছে গেলে ছিনতাইয়ের কবলে পড়েন। আশিষ মোলস্নাহাট থানায় জানালে পুলিশ গাড়ি চালক সুজন ও কর্মচারী রমেনকে আটক করে।

এদিকে, বাগেরহাট জেলা গোয়েন্দা পুলিশের মাদকবিরোধী অভিযানে ৪ কেজি গাঁজাসহ রানী বেগম (৩৬) নামের একজন নারীকে গ্রেপ্তার করেছে। গত রোববার সন্ধ্যায় শহরতলীর দড়াটানা সেতুর দক্ষিণ পাশের বেড়িবাঁধ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি জানান, খালা পরিচয়ে কেন্দ্রীয় কারাগারে (কেরানীগঞ্জ) এক বন্দির সঙ্গে দেখা করতে গিয়ে গাঁজাসহ ধরা পড়েছেন তাসলিমা বেগম নামে এক নারী। এ ঘটনায় তাকে সাজা দিয়েছেন দক্ষিণ কেরানীগঞ্জ থানার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মনিজা খাতুনের ভ্রাম্যমাণ আদালত।

গত রোববার কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ এ তথ্য নিশ্চিত করেন। তাসলিমা বেগম কুমিলস্না জেলার হোমনা থানাধীন ঘোনাইচর গ্রামের কবির হোসেনের স্ত্রী। তিনি জানান, কারাগারে হাজতি আল আমিন লিটনের খালা পরিচয়ে সাক্ষাৎ করতে আসেন তসলিমা। প্রবেশকালে গেটে তলস্নাশির সময় ১১০ গ্রাম গাঁজা পাওয়া যায়।

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি জানান, গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা পাথারপাড় এলাকায় বালুর ট্রাক ভরে বিপুল পরিমাণ ভারতীয় মদ বিক্রির সময় ছাত্রলীগের সাবেক নেতাসহ ছয়জনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে সাড়ে ৭ লাখ টাকা মূল্যের ১২৫ বোতল ভারতে তৈরি বিভিন্ন ব্র্যান্ডের মদ উদ্ধার হয়েছে।

গত রোববার শ্রীপুর থানায় মাদকদ্রব্য আইনে গ্রেপ্তারদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু হলে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে। এর আগে, শনিবার দিবাগত রাত সাড়ে বারোটায় তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- শ্রীপুরের কেওয়া পশ্চিম খন্ড এলাকার ইকবাল হোসেনের ছেলে সাইফ শাহরিয়ার অভি (২৮), নেত্রকোনার পূর্বধলা উপজেলার নারায়ন ডহর গ্রামের ফজলুল হকের ছেলে রেজাউল করিম (২৬), একই জেলার দুর্গাপুর উপজেলার বারমারি লক্ষ্ণীপুর গ্রামের আবুল কাশেমের ছেলে শহীদ মিয়া (২৫), শ্রীপুরের বারতোপা গ্রামের নজরুল ইসলামের ছেলে আসাদুল ইসলাম রনি (২৬), কেওয়া পশ্চিম খন্ড এলাকার নয়নের ছেলে মো. আশরাফুল (২৩) ও ময়মনসিংহ জেলার কোতোয়ালি থানা এলাকার চরকালিবাড়ী গ্রামের মোস্তফার ছেলে লিমন মিয়া (২৩)।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজার থানা পুলিশ এক বছরের সাজাপ্রাপ্ত আসামি কাসাফাদ্দোজা খান (৫৫) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। রোববার রাতে নারায়ণগঞ্জ সদর থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি আড়াইহাজার উপজেলার হাইজাদী ইউনিয়নের ইলমদী গ্রামের ডা. শাহজাহান খানের ছেলে এবং চেক জালিয়াতির মামলায় এক বছরের সাজাপ্রাপ্ত আসামি।

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি জানান, পটুয়াখালীর বাহেরচর মৌজায় চুরি করে মাটি কেটে নেওয়ার সময় একটি পন্টুন ও স্ক্যাভেটর মেশিনসহ চোরচক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার রাতে উপজেলার পাতাবুনিয়া নদীতে বাহেরচর ও সাদীস মৌজায় চরের মাটি কেটে নেওয়ার সময় দুমকি ও বাকেরগঞ্জ থানা পুলিশ হাতে নাতে মাসুম গাজী (২৪) ও জিয়াউল হাং (২৫) নামের মাটিচোর চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করে। এ সময় মাটি কাটায় ব্যবহৃত স্ক্যাভেটরসহ একটি পন্টুনও জব্দ করা হয়।

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগ নেতা জাহিদুল ইসলাম রুবেলের ওপর হামলার ঘটনার প্রধান আসামি নাজিম উদ্দৌলা চৌধুরীকে (৩০) গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার বিকালে হবিগঞ্জ শহর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার নাজিম জয়নগর গ্রামের সামিজুর রহমান চৌধুরীর ছেলে ও উপজেলা ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির একাংশের আহ্বায়ক।

সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে হবিগঞ্জ সদর থানা পুলিশের সহযোগিতায় নবীগঞ্জ থানা পুলিশ হবিগঞ্জ শহরে অভিযান চালিয়ে প্রধান আসামি নাজিমুদ্দৌলা চৌধুরীকে গ্রেপ্তার করে। পরে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে