বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল কর্তৃক সিনিয়র ফাইন্যান্স কন্ট্রোলার (নেভি) কার্যালয় পরিদর্শন

নতুনধারা
  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল কর্তৃক সিনিয়র ফাইন্যান্স কন্ট্রোলার (নেভি) কার্যালয় পরিদর্শন

বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের সার্বিক তত্ত্বাবধানে নিরীক্ষা ও সরকারি আর্থিক ব্যবস্থাপনা কার্যক্রম অধিকতর অটোমেটেড সিস্টেমের আওতায় আনয়ন এবং পেনশনারসহ সব সেবাগ্রহীতার পাওনাদি আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে প্রদান নিশ্চিতকরণের মাধ্যমে পাবলিক সার্ভিস ডেলিভারি আরও সহজ ও জনবান্ধবকরণের ব্যাপক কার্যক্রম চলমান রয়েছে। এর ধারাবাহিকতায় বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল মো. নূরুল ইসলাম ১৪ ফেব্রম্নয়ারি বুধবার লালাসরাই, মিরপুর-১৪, ঢাকায় অবস্থিত সিনিয়র ফাইন্যান্স কন্ট্রোলার (নেভি) কার্যালয় পরিদর্শন করেন।

এ কার্যালয়ের সার্বিক কার্যক্রম, বিবিধ সেবা প্রদানের মান, নথি ব্যবস্থাপনা, বিল পাসিং স্ট্যাটাস, সার্ভিস ফিডব্যাক সিস্টেম ও এর অগ্রগতি ইত্যাদি সরেজমিন পর্যবেক্ষণ করেন এবং উপস্থিত কর্মকর্তা-কর্মচারীদের প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন। ওই কার্যালয়ের ওয়ান স্টপ সার্ভিস সেন্টার পরিদর্শনকালে সিএজি সেবাগ্রহীতা ও সেবা প্রদানকারীদের সঙ্গে মতবিনিময় করেন। তিনি ওয়ান স্টপ সার্ভিসে সেবাদানকারী কর্মকর্তা/কর্মচারীদের নির্দেশনা প্রদানকালে পেনশনাররা যেন কোনোভাবেই হয়রানির শিকার না হন এবং পদ-পদবি মাথায় না রেখে সেবা প্রত্যাশীদের সর্বোচ্চ সেবা প্রদান নিশ্চিত করার ওপর গুরুত্ব আরোপ করেন। তিনি উপস্থিত পেনশন সংক্রান্ত সেবা গ্রহীতাদের কাছে সেবা প্রাপ্তির বিষয়ে অভিব্যক্তি জানতে চান।

পরিদর্শন শেষে তিনি এসএফসি (নেভি) ডা. তানজিনা ইসলামের সঙ্গে বৈঠককালে অফিস ব্যবস্থাপনা ও সেবার মান বৃদ্ধিতে উদ্ভাবনী কার্যক্রম গ্রহণের নির্দেশনা প্রদান করেন এবং সব ধরনের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে তার প্রশাসনের কঠোর অবস্থান পুনঃব্যক্ত করেন। অডিটর জেনারেলের পরিদর্শনকালে সিজিডিএফ কামরুন নাহার, এসএফসি (আর্মি) মো. রেফায়েত উলস্নাহ, জেএফসি সেলিনা খন্দকার, ডিএফসি মো. ফজলুর রহমান, ডিএফসি মো. জাহাঙ্গীর হোসেন মৃধা এবং অন্য কর্মকর্তা-কর্মচারীরা ছিলেন। আইএসপিআর

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে