শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভাষা শহীদ জব্বারের বাড়িতে মানুষের ঢল

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি
  ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবসে ময়মনসিংহের গফরগাঁওয়ে ভাষা শহীদ আবদুল জব্বারের বাড়িতে তার প্রতি শ্রদ্ধা জানান বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ -যাযাদি

আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবসের প্রথম প্রহরে পরম শ্রদ্ধা ও ভালোবাসায় ভাষা শহীদ আবদুল জব্বারের প্রতি গভীর শ্রদ্ধা জানালো গফরগাঁওবাসী। ভাষা শহীদ আবদুল জব্বারের গ্রামের বাড়ি গফরগাঁও উপজেলার পাঁচুয়াতে (জব্বার নগর) হাজারো মানুষের ঢল হৃদয় উৎসারিত স্পর্শে জেগে উঠে স্মৃতির কেন্দ্রীয় শহীদ মিনার।

একুশের প্রথম প্রহরেই মঙ্গলবার দিবাগত রাতে উপজেলা সদর থেকে ৪ কি.মি. দূরে ভাষা শহীদ আবদুল জব্বারের বাড়িতে উপজেলা সদরসহ বিভিন্ন ইউনিয়ন থেকে যানবাহনে চড়ে উপস্থিত হন হাজারো মানুষ। রাত ১২টা ১ মিনিটে শহীদ বেদিতে প্রথমে স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষে উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুল ইসলাম, গফরগাঁও সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আফরোজা নাজনীন, সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা জান্নাত, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আবুল কাশেম, গফরগাঁও থানার ওসি শাহীনুজ্জামান শাহীন, পাগলা থানার ওসি মোহাম্মদ খায়রুল বাসার, রাওনা ইউপি চেয়ারম্যান সাহাবুল আলমসহ অন্যান্য ইউপি চেয়ারম্যান, গফরগাঁও পৌরসভা, গফরগাঁও প্রেস ক্লাব, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক সংগঠন, স্কুল-কলেজ, সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনসমূহ এবং সর্বস্তরের মানুষ পুষ্পার্ঘ অর্পণ করেন।

বুধবার দিনব্যাপী উপজেলা প্রশাসন রাষ্ট্রীয়ভাবে শহীদদের স্মৃতি বিজরিত পাঁচুয়া (জব্বারনগর) গ্রামের পৈতৃক নিবাসে ভাষা শহীদ আবদুল জব্বার স্মৃতি জাদুঘরের সামনে ভাষা শহীদ আব্দুল জব্বারের জীবন ও তার আত্মত্যাগের উপর আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অথিতি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে