সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

চাঁদপুরে ১৫ জেলের জেল, ৪ জনের জরিমানা

ঘোড়াঘাটে দুই নারীকে সাজা
চাঁদপুর প্রতিনিধি
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
চাঁদপুরে ১৫ জেলের জেল, ৪ জনের জরিমানা

চাঁদপুরের মেঘনা নদীতে নিষিদ্ধ জাল দিয়ে জাটকা ধরার অপরাধে ১৫ জেলেকে কারাদন্ড এবং চারজনকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন টাস্কফোর্সের ভ্রাম্যমাণ আদালত।সোমবার রাত ১১টায় কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ এহসান উদ্দিন।মঙ্গলবার সকালে এসব তথ্য নিশ্চিত করেন অভিযানে অংশগ্রহণকারী চাঁদপুর সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম।তিনি বলেন, সোমবার বিকেল সাড়ে ৩টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত মেঘনা নদীর মতলব উত্তর উপজেলার আমিরাবাদ এলাকা থেকে শুরু করে সদর উপজেলার মেঘনা মোহনার মিনি কক্সবাজার নামক স্থান পর্যন্ত অভিযান চালানো হয়।অভিযানে আমিরাবাদ এলাকায় জাটকা ধরার সময় ১৯ জেলেকে আটক করা হয়। একই সময় জব্দ করা হয় ২০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল।তিনি আরও বলেন, আটক জেলেদের মধ্যে চারজনকে পাঁচ হাজার টাকা করে জরিমানা এবং নয়জনকে সাতদিন করে এবং ছয়জনকে ১৫ দিন করে কারাদন্ড দেওয়া হয়। অভিযানে ইলিশ প্রকল্প চাঁদপুরের সহকারী মৎস্য কর্মকর্তা মো. মুশফিকুর রহমান, কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের চিফ পেটি অফিসার মো. শফিকুল ইসলাম, নৌ পুলিশ ও কোস্টগার্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের ঘোড়াঘাটে মোজাম বিনোদন পার্কের আবাসিকে অশ্লীন কাজের দায়ে ৪ দিনের ব্যবধানে আবারও ২ নারীকে গ্রেফতারের পর সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।মঙ্গলবার বিকালে উপজেলার কালুপাড়া মোজাম বিনোদন পার্কে গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহমুদুল হাসান পুলিশ সদস্যদের সঙ্গে নিয়ে অভিযান পরিচালনা করেন।অভিযানে আদালতের উপস্থিতি টের পেয়ে পার্কে থাকা ম্যানেজারসহ ২ জন খদ্দের ও নারী আবাসিকের পাশের ভুট্টা ক্ষেত দিয়ে পালানোর চেষ্টা করে। পরে আদালত তাদের মধ্যে দুই নারীকে গ্রেফতার করে। অন্যরা পালিয়ে যায়। গ্রেফতারকৃতরা হলেন, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার রিতা বেগম (২৬) এবং বরিশাল জেলার মুলাদি উপজেলার মিনা বেগম (৩০)। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক গ্রেফতারকৃত ২ নারীকে দন্ড বিধি ১৮৬০ এর ২৯৪ ধারামতে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

স্থানীয় থানার ওসি মো. আসাদুজ্জামান জানান, ভ্রাম্যমাণ আদালতে সাজা প্রাপ্ত দুই নারীকে বুধবার সকালে জেল হাজতে প্রেরণ করা হবে। এর আগে গত শনিবার ওই পার্ক থেকে খদ্দের-পতিতাসহ ১০ জনকে গ্রেফতার করে ভ্রাম্যমাণ আদালত সাজা দেয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে