সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ডেঙ্গুতে একজনের মৃতু্য, আক্রান্ত ৪

যাযাদি ডেস্ক
  ২৪ মার্চ ২০২৪, ০০:০০

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে এক দিনে ফের একজনের মৃতু্যর খবর দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে চলতি বছর ২২ জনের প্রাণ কাড়ল ডেঙ্গু। তা ছাড়া এ সময়ে নতুন করে ডেঙ্গুজ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন চারজন। এর আগে গত ২০ মার্চ স্বাস্থ্য অধিদপ্তর একজনের মৃতু্যর খবর দিয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, শনিবার সকাল পর্যন্ত ভর্তি রোগীদের সবাই ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এ বছর ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৬২০ জনে। এর মধ্যে কেবল জানুয়ারি মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ১ হাজার ৫৫ জন, যাদের মধ্যে ১৪ জনের মৃতু্য হয়েছে। আর ফেব্রম্নয়ারি মাসে হাসপাতালে ভর্তি হয় ৩৩৯ জন, যাদের মধ্যে মৃতু্য হয়েছে তিনজনের। মার্চের ২৩ দিনে আক্রান্ত হয়েছেন ২২৬ জন আর ৫ জনের মৃতু্য হয়েছে।

শনিবার সকালে দেশের বিভিন্ন হাসপাতালে ৮৯ জন রোগী চিকিৎসা নিচ্ছিলেন। তাদের মধ্যে ঢাকায় ভর্তি আছে ৪৪ জন; আর ঢাকার বাইরে এ সংখ্যা ৪৫।

স্বাস্থ্য অধিদপ্তর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ও মৃতু্যর তথ্য রাখে ২০০০ সাল থেকে। এর মধ্যে ২০২৩ সালে সবচেয়ে বেশি ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন হাসপাতালে ভর্তি হয়। ডেঙ্গু আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি ১৭০৫ জনের মৃতু্যও হয়েছে ওই বছর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে