বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
ফারদিনের মৃতু্য

অধিকতর তদন্ত প্রতিবেদনের নতুন তারিখ ১১ মে

যাযাদি রিপোর্ট
  ০৪ এপ্রিল ২০২৪, ০০:০০

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশের মৃতু্যর ঘটনায় দায়ের করা মামলায় অধিকতর তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে। প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৯ মে দিন ধার্য করেছেন আদালত।

বুধবার শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দারের আদালত প্রতিবেদন দাখিলের এ তারিখ ধার্য করেন।

এ দিন মামলাটির অধিকতর তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য ছিল। কিন্তু পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) প্রতিবেদন দাখিল করতে পারেনি। এ জন্য বিচারক নতুন করে তারিখ ধার্য করেন।

গত বছরের ১৬ এপ্রিল ডিবি পুলিশের দেওয়া চূড়ান্ত প্রতিবেদনে মামলার বাদি নুর উদ্দিন রানার নারাজির আবেদন মঞ্জুর করে সিআইডিকে মামলাটি অধিকতর তদন্তের নির্দেশ দেন আদালত।

জানা গেছে, নিখোঁজের তিন দিন পর নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ২০২২ সালের ৭ নভেম্বর রাতে ফারদিনের লাশ উদ্ধার করে নৌপুলিশ। ময়নাতদন্তে ফারদিনের মাথার বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন পাওয়া যায়। বুকেও আঘাতের অসংখ্য চিহ্ন ছিল। ৯ নভেম্বর রাতে ফারদিনের বাবা নুর উদ্দিন রানা বাদী হয়ে রামপুরা থানায় মামলা করেন। মামলায় নিহতের বান্ধবী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আমাতুলস্নাহ বুশরাসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করা হয়। মামলার পর বুশরাকে গ্রেফতার করে পুলিশ। ১০ নভেম্বর তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৬ নভেম্বর রিমান্ড শেষে জামিন নামঞ্জুর করে বুশরাকে কারাগারে পাঠানো হয়। ২০২৩ সালের ৮ জানুয়ারি বুশরার জামিন মঞ্জুর করেন আদালত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে