সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

তিতাসের গৌরীপুর হোমনা সড়কের যানজট নিরসনে পুলিশ

তিতাস (কুমিলস্না) প্রতিনিধি
  ০৯ এপ্রিল ২০২৪, ০০:০০
তিতাসের গৌরীপুর হোমনা সড়কের যানজট নিরসনে পুলিশ

কুমিলস্নার তিতাসের গৌরীপুর-হোমনা সড়কের কড়িকান্দি বাজার ও বাতাকান্দি বাজার হলো যাত্রীদের জন্য চরম দুর্ভোগের স্থান। এই দু'টি বাজারের প্রবেশমুখে একাধিক সংযোগ সড়ক ও অটোরিকশার স্টেশন থাকায় প্রতিদিন দীর্ঘক্ষণ যানজট লেগে থাকে। তাই পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নির্বিঘ্নে যাত্রীদের চলাচলে যানজট নিরসনে তিতাস থানা পুলিশ কাজ করে যাচ্ছে।

জানা যায়, গৌরীপুর-হোমনা ভায়া বাঞ্ছারামপুর আঞ্চলিক সড়কটি দিয়ে প্রতিদিন কুমিলস্নার মেঘনা, হোমনা, তিতাস, মুরাদনগর এবং ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার লোকজন জেলা শহর, রাজধানীসহ বিভিন্ন স্থানে যাতায়াত করে। সড়কটিতে প্রচুর অটোরিকশা চলাচল করে। বিশেষ করে হোমনা থেকে ঢাকা ও কুমিলস্নামুখী দু'টি বাস সার্ভিস চালু আছে। গৌরীপুর থেকে হোমনা পর্যন্ত ওই সড়কটিতে প্রায় শতাধিক সংযোগ সড়ক রয়েছে। ব্যস্ততম এ সড়কে প্রতিদিন কোনো না কোনো স্থানে সড়ক দুর্ঘটনাও ঘটে। জনগুরুত্বপূর্ণ এই সড়কে যানবাহনের চাপ থাকায় তিতাসের কড়িকান্দি বাজার ও বাতাকান্দি বাজারে দীর্ঘক্ষণ যানজট লেগে থাকে।

তিতাস থানার ওসি কাঞ্চন কান্তি দাশ জানান, পুলিশের কাজ হলো জনগণের সেবা করা। এই ঈদে মানুষ যাতে নির্বিঘ্নে চলাচল করতে পারে তার জন্য থানা পুলিশ কাজ করে যাচ্ছে। কড়িকান্দি ও বাতাকান্দি বাজারে সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত এবং ২টা থেকে রাত ৮টা পর্যন্ত পর্যায়ক্রমে ৬জন করে ১২ জন দায়িত্ব পালন করছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে। এছাড়াও প্রতিদিন রাতে ওই সড়কে একাধিক টহল টিম তাদের দায়িত্ব পালন করে আসছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে