রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

গোবিন্দগঞ্জে অটোরিকশা চালক হত্যার প্রধান আসামি গ্রেপ্তার

পাবনায় ভারতীয় চিনিবোঝাই ১২টি ট্রাকসহ আটক ২৩ মাদক কারবারিসহ ৭ জেলায় গ্রেপ্তার ১৮
স্বদেশ ডেস্ক
  ২০ এপ্রিল ২০২৪, ০০:০০
গোবিন্দগঞ্জে অটোরিকশা চালক হত্যার প্রধান আসামি গ্রেপ্তার

গাইবান্ধার গোবিন্দগঞ্জের অটোরিকশা চালক দুলা মিয়া হত্যাকান্ডের প্রধান আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এদিকে পাবনায় বিপুল ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ ২৩ জনকে আটক করা হয়েছে। এ ছাড়া মাদককারবারিসহ ৭ জেলায় ১৮ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি জানান, গাইবান্ধার গোবিন্দগঞ্জে চাঞ্চল্যকর অটোরিকশা চালক আইয়ুব হোসেন দুলা মিয়া হত্যাকান্ডের রহস্য উদ্ঘাটন করেছে পুলিশ। সেই সঙ্গে মামলার প্রধান আসামি বাবু মিয়াকে ঘটনার ৭২ ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার বাবু মিয়া ওরফ বাবুলাল উপজেলার সাপমারা ইউনিয়নের খামারপাড়া গ্রামের জবেদ আলীর ছেলে।

বৃহস্পতিবার বিকালে গাইবান্ধার সহকারী পুলিশ সুপার উদয় কুমার সাহা প্রেস ব্রিফ্রিয়ে এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত রোববার রাতে উপজেলার সাপমারা ইউনিয়নের সিন্টুজুড়ী নামক স্থানে অটোরিকশা চালক দুলা মিয়া পৌঁছলে বাবু মিয়া ও তার সঙ্গীরা তার পথরোধ করে অটোরিকশাটি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় তাদের একজন দুলা মিয়ার গলায় ধারাল অস্ত্রের আঘাত করে। এতে গলা কেটে অটোরিকশা থেকে নিচে পড়ে গেলে সংঘবদ্ধ এই অটো ছিনতাইকারী দল অটোরিকশা নিয়ে রওনা হয়। কিন্তু অল্প দূরেই নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে নিচে পড়ে গেলে তারা অটোরিকশা ফেলে পালিয়ে যায়। এদিকে অতিরিক্ত রক্তক্ষরণে ঘটনাস্থলেই মারা যায় দুলা মিয়া।

পাবনা প্রতিনিধি জানান, পাবনার আমিনপুরের কাজিরহাট ফেরিঘাটে বিপুল পরিমাণ ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাক জব্দ করেছে পাবনা জেলা গোয়েন্দা পুলিশ-ডিবি। এ সময় ট্রাকগুলোর চালক ও হেলপারসহ ২৩ জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে কাজিরহাট ফেরিঘাট এলাকা থেকে তাদের আটক করা হয়।

পুলিশ সুপার আকবর আলী মুন্সী জানান, ভারতীয় চিনি বোঝাই ট্রাকগুলো আরিচা পার হয়ে পাবনার কাজিরহাট ঘাটে এলে ডিবি পুলিশ আটক করে। এ সময় তারা মালামালের বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। এরপর এগুলো জব্দ করা হয় এবং ২৩-২৪ জনকে আটক করা হয়েছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি জানান, মেহেরপুরের গাংনীতে ৫ মাদক কারবারীকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১১৫ বোতল ফেনসিডিল ও ৪০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। বৃহস্পতিবার রাতে পুলিশের পৃথক পৃথক টিম কয়েকটি অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটকরা হলো গাংনীর করমদি গ্রামের স্বপন (৩৮), লিটন (৪০), পলাশী পাড়ার টেফেন ওরফে খালিদ মাহমুদ (৩০), আলমডাঙ্গার নগর বোয়ালিয়া গ্রামের মামুনর রশীদ (৩০) ও ছাতিয়ান গ্রামের স্বজল (২৭)।

গাংনী থানার ওসি তাজুল ইসলাম জানান, আটকদের বিরুদ্ধে মামলাসহ ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে মেহেরপুর আদালতে পাঠানো হয়েছে।

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা জানান, নেত্রকোনার মদন ও কেন্দুয়া উপজেলায় পৃথক দসু্যতার ঘটনায় জড়িত ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার সকাল ১০টায় পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার ফয়েজ আহমেদ এসব তথ্য নিশ্চিত করেন।

গ্রেপ্তাররা হলো নেত্রকোনার আটপাড়া উপজেলার বাবুন মিয়া (২৪), কিশোরগঞ্জ জেলার জাকির হোসেন (২৪), হবিগঞ্জ জেলার আরিফ হোসেন (২৯), ও শাহীন আলম (৩৫)।

নাটোর প্রতিনিধি জানান, নাটোরের লালপুরে জালিয়াতির মাধ্যমে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে ভুয়া নিয়োগপত্র তৈরি করে দশ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মিরন ইসলাম নামে একজন প্রতারককে গ্রেপ্তার করেছের্ যাব। এ সময় তার কাছ থেকে ভুয়া নিয়োগপত্র এবং কয়েকটি স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলার মোহরকয়া ভাঙ্গাপাড়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত মিরন ইসলাম ওই এলাকার নুর মোহাম্মদ মালিথার ছেলে। শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমের্ যাব-৫ সিপিসি-২ নাটোর ক্যাম্পের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়।

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি জানান, নড়াইলের লোহাগড়ায় ১২ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারীদের আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার উপজেলার শালনগর ইউনিয়নের চর-শালনগর এলাকা থেকে তাদের আটক করা হয়।

গ্রেপ্তাররা হলো মাগুরার মোহাম্মদপুরের কালিশংকরপুর গ্রামের মোহাম্মদ সাবু মোল্যা (২৪) এবং নড়াইলের লোহাগড়ার লাহুড়িয়া তালুকপাড়া গ্রামের হাফিজুর রহমান (২৭)।

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের সাতকানিয়ায় অবৈধ অস্ত্রধারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার ভোর ৩টায় দেশীয় তৈরি একটি এলজি (বন্দুক) এবং ৫টি রাবার বুলেট কার্তুজসহ তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মজিবুর রহমান প্রকাশ মিঠা বাদশা (৪৫) উপজেলার মাদার্শা ইউনিয়নের ২নং ওয়ার্ডের বাসিন্দা।

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি আরও জানান, সাতকানিয়া উপজেলার কেরানীহাট বায়তুশ শরফ কমপেস্নক্সের টাকা আত্মসাতের মামলায় দুই সহোদরকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার দুই সহোদর হলেন উপজেলার বারদোনা এলাকার হোছেন নগরের শামশুল হকের ছেলে আলী (৫৫) ও নাছির উদ্দীন (৪৯)। তারা উভয়ই বায়তুশ শরফ হোটেলের স্বত্বাধিকারী। শুক্রবার এ তথ্য জানান বাদীর আইনজীবী অ্যাডভোকেট সাঈদুল আলম।

ধুনট (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার ধুনটে গ্রামীণফোন টাওয়ারের ব্যাটারি চুরির ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ। শুক্রবার ভোররাতে বগুড়ার বনানী এলাকা থেকে তাদের আটক করা হয়। আটকরা হলো- নড়াইল জেলার লোহাগড়া থানাধীন পাংখাচর এলাকার কাজী হাসিবুল রহমান (৪৩) ও বগুড়া জেলার গাবতলী থানার নশিপুর গ্রামের জাকিরুল ইসলাম (২৯)।

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি জানান, শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার গোসাইরহাট ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মামুন চৌধুরীকে জীবননাশের হুমকির ঘটনায় ১ জনকে আটক করা হয়েছে। আটক ব্যক্তি হলো গোসাইরহাট ইউনিয়নের কামাড্যা গ্রামের কাদের মাঝির ছেলে রুবেল মাঝি (২০)।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে