সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
সুষ্ঠু নির্বাচন নিয়ে অন্যদের শঙ্কা

আখাউড়ায় চেয়ারম্যান প্রার্থীকে আইনমন্ত্রীর প্রার্থী বলে প্রচার

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
  ১০ মে ২০২৪, ০০:০০
আখাউড়ায় চেয়ারম্যান প্রার্থীকে আইনমন্ত্রীর প্রার্থী বলে প্রচার

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় দফায় আগামী ২১ মে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে কাগজ-কলমে তিনজন প্রার্থী থাকলেও একজন প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। ফলে ভোটের লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন দুইজন প্রার্থী। তারা হলেন- উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মুরাদ হোসেন ভূইয়া (আনারস) ও উপজেলার মোগড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মনির হোসেন (ঘোড়া)।

আওয়ামী লীগ কেন্দ্রীয়ভাবে উপজেলা পরিষদ নির্বাচনকে উন্মুক্ত করে দিলেও আখাউড়া উপজেলা আওয়ামী লীগ চেয়ারম্যান পদে মুরাদ হোসেন ভূইয়াকে দলীয় সমর্থন দিয়েছে। প্রতীক বরাদ্দের পর থেকে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা মুরাদ হোসেনের পক্ষে গণসংযোগ ও নির্বাচনী প্রচার চালাচ্ছেন। মুরাদ হোসেনকে আইনমন্ত্রীর প্রার্থী বলেও প্রচার করা হচ্ছে। এ অবস্থায় নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিয়ে শঙ্কিত আরেক চেয়ারম্যান প্রার্থী মনির হোসেন। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ রক্ষাসহ বেশ কিছু অভিযোগ তুলে ধরে আখাউড়া উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুল ইসলামের কাছে লিখিত আবেদন করেছেন মনির হোসেন। গত ৮ মে তিনি এই আবেদন করেন।

লিখিত আবেদনে মনির হোসেন অভিযোগ করেন, আওয়ামী লীগ কেন্দ্রীয়ভাবে উপজেলা পরিষদ নির্বাচনকে উন্মুক্ত রেখেছে। কিন্তু আখাউড়া উপজেলা আওয়ামী লীগ চেয়ারম্যান পদে মুরাদ হোসেন ভূইয়াকে দলীয় সমর্থন দিয়েছে। কসবা-আখাউড়া আসনের সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হক মুরাদ হোসেনকে সমর্থন দিয়েছেন বলেও নির্বাচনী সভায় প্রচার করছে। উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা মুরাদ হোসেনের পক্ষে গণসংযোগ ও নির্বাচনী প্রচার চালাচ্ছেন। মুরাদ হোসেনের প্রতীক আনারসকে নৌকা বলে প্রচার করছে। এ অবস্থায় নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিয়ে শঙ্কিত চেয়ারম্যান প্রার্থী মনির হোসেন।

মনির হোসেন আরও আশঙ্কা করছেন, নির্বাচনের আগে মিথ্যা ঘটনা সাজিয়ে তার স্বজন কিংবা শুভাকাঙ্ক্ষিকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হতে পারে। তিনি সুষ্ঠু নির্বাচন আয়োজনের জন্য আবেদন জানান।

দরখাস্তের কপি স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হক, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী, প্রধান নির্বাচন কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার ও জেলা নির্বাচন কর্মকর্তার বরাবর পাঠানো হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুল ইসলাম বলেন, 'চেয়ারম্যান প্রার্থী মনির হোসেনের একটি দরখাস্ত পেয়েছি। অভিযোগ যাচাই করে ব্যবস্থা নেওয়া হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে