শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

মাস্ক না পরার

শাস্তি রাস্তা ঝাড়ু

যাযাদি ডেস্ক

করোনা সংক্রমণ থেকে বাঁচতে প্রথম থেকেই মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাকে গুরুত্ব দিতে বলছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। তবে কে শোনে কার কথা! এই অবস্থায় অভিনব উদ্যোগ নিয়েছে ভারতের মহারাষ্ট্র সরকার।

রাজ্যের প্রশাসন জানিয়েছে, মাস্ক না পরে ট্রেনে চড়লেই গুনতে হবে ২০০ টাকা জরিমানা। আর জরিমানা না দিতে পারলে হাতে তুলে দেওয়া হবে ঝাড়ু। পরিষ্কার করতে হবে রাস্তা। শুধু ট্রেন স্টেশনে নয়, অন্যান্য জনবহুল স্থানেও এই নিয়ম প্রয়োগ করা হবে। আগামী সপ্তাহ থেকে নতুন এই নিয়ম কার্যকর হবে। তবে ইতোমধ্যে রাজ্যের বৃহন্মুম্বই পৌরসভা এলাকায় নতুন এই নিয়ম শুরু হয়ে গেছে। সেখানে ঝাড়ু দেওয়ার পর নিয়ম ভঙ্গকারীকে মাস্ক বিতরণ এবং করোনাবিধি মেনে চলতে করণীয় ব্যাপারে পরামর্শ দেয়ো হচ্ছে।

ট্রেনে কাটা পড়ে

নিহত মা-ছেলে

যাযাদি ডেস্ক

ময়মনসিংহে ট্রেনে কাটা পড়ে মা ও ছেলের মৃতু্য হয়েছে। নিহত দুইজন হলো- মা ইয়াসমীন আক্তার (২৮) ও তার শিশুসন্তান মো. সানী (৩)। নিহতরা সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের কলাপাড়া গ্রামের বাসিন্দা সিরাজুল ইসলামের স্ত্রী ও সন্তান।

শনিবার দুপুরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এলাকার এক নম্বর রেলগেটে এ দুর্ঘটনা ঘটে। ময়মনসিংহ রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ঢাকা থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী মহুয়া এক্সপ্রেস ট্রেনের নিচে কাটা পড়েন মা ও ছেলে। তবে, এটি আত্মহত্যার ঘটনা কিনা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তাদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

পানিতে ডুবে

শিশুর মৃতু্য

যাযাদি ডেস্ক

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় মাছের ঘের থেকে একটি শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার দুপুর ১টায় উপজেলার চরক্লার্ক ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের কেরামতপুর গ্রামের নুরনবীর মাছের খামার থেকে ওই শিশুর মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে, সকাল ১০টা থেকে ওই শিশু নিখোঁজ ছিল। মৃত শিশু শাবনুর (৭) একই এলাকার রাজুর মেয়ে। জানা যায়, সকালে পরিবারের সদস্যদের অগোচরে শিশু শাবনূর ঘেরের পানিতে পড়ে ডুবে যায়। দুপুর ১টার দিকে শাবনূরকে ঘেরে ভাসতে দেখে স্থানীয়রা উদ্ধার করে স্থানীয় পলস্নীচিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। চরক্লার্ক ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য সিরাজ উদ্দিন বিয়ষটি নিশ্চিত করেছেন।

নিখোঁজ বৃদ্ধের

মরদেহ উদ্ধার

যাযাদি ডেস্ক

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় নিখোঁজ হওয়ার পাঁচ দিন পর জামাল উদ্দিন কসাই (৭০) নামে এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার দুপুরে উপজেলার পাইকডাঙ্গা এলাকার দুধকুমর নদ থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, নলেয়া গ্রামের জামাল উদ্দিন কসাই মানসিক ভারসাম্যহীন থাকায় তার চিকিৎসা চলছিল। এ অবস্থায় গত ২৭ অক্টোবর রাত থেকে নিখোঁজ হলে জামালের পরিবারের সদস্যরা অনেক খোঁজাখুঁজি করে সন্ধান পায়নি। শনিবার সকালে উপজেলার পাইকডাঙ্গার দুধকুমর নদে এক বৃদ্ধের মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা জামাল কসাইয়ের বলে চিনতে পারে। পরে স্থানীয় লোকজন মৃতের আত্মীয়-স্বজনদের খবর দিলে ঘটনাস্থলে এসে মরদেহ শনাক্ত করে নিয়ে যায়।

ছেলে রফিকুল ইসলাম জানান, ময়নাতদন্ত ছাড়াই দাফনের অনুমতি চেয়ে ভূরুঙ্গামারী থানায় আবেদন করলে পুলিশ ঘটনাস্থলে মরদেহের সুরতহাল শেষে দাফনের অনুমতি দেয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে