বিএনপির মুখে আন্দোলনের কথা মানায় না :কাদের

বিএনপির মুখে আন্দোলনের কথা মানায় না :কাদের
ওবায়দুল কাদের

বিএনপির জাতীয় ঐক্যের ডাক জনগণের সঙ্গে নতুন তামাশা বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা নিজ দলের চেয়ারপারসনের মুক্তির জন্য দেখার মতো একটা মিছিল পর্যন্ত করতে পারেনি, তাদের মুখে সরকার পতনের আন্দোলনের কথা মানায় না।

শনিবার সকালে মাগুরা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে রাজধানীর বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিবকে নিজের দলে আগে ঐক্য ফিরিয়ে আনার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার

অপ্রতিরোধ্য অগ্রযাত্রার কারণে আজকে অনেকেই সংকটে পড়েছে।

আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার দায়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বঙ্গোপসাগরে ঝাঁপ দিয়ে ভাসতে ভাসতে এখন শ্রীলংকা দ্বীপে পৌঁছেছেন বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাংলাদেশে এসেছিলেন বলেই দেশ আজ উন্নয়ন অর্জনে বিশ্বের বিস্ময় উলেস্নখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রতিটি সংকট ও দুর্যোগে দক্ষতার সঙ্গে নেতৃত্ব দিয়ে শেখ হাসিনা সফলতা অর্জন করেছেন।

বাংলাদেশ শ্রীলংকা হয়ে যাবে- বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ ঋণগ্রস্ত নয়, বাংলাদেশ শ্রীলংকাকেও ঋণ দিয়েছে। তিনি বলেন, দেশের মানুষ খুশি থাকলে মির্জা ফখরুলদের মন খারাপ হয়ে যায়।

'আওয়ামী লীগ করে কোটি কোটি টাকা পাচার করেছে যারা তাদের চিহ্নিত করে দল থেকে বের করে দিন'- সম্প্রতি ওবায়দুল কাদেরের এমন বক্তব্য প্রসঙ্গে বিএনপি মহাসচিবের টিপ্পনীর জবাবে সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগে কেউ অপকর্ম করলে রেহাই পায় না, শাস্তি পেতে হয়। বিএনপির আমলে এমন একটাও নজির নেই যে তারা শাস্তি দিয়েছে।

দলের নেতাকর্মীদের উদ্দেশে দল থেকে দূষিত রক্ত বের করে বিশুদ্ধ রক্ত সঞ্চালন করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ভালো লোকদের দলে টানুন, আর খারাপদের দল থেকে বের করে দিন।

ঐতিহাসিক নোমানি ময়দানে আয়োজিত সম্মেলনে সভাপতিত্ব করেন মাগুরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আ ফ ম আবদুল ফাত্তাহ। উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য কাজী জাফর উলস্নাহ, আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহ্‌ ও সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু নির্বাচিত হয়েছেন। এর আগে আ ফ ম ফাত্তাহ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও পঙ্কজ কুমার কুন্ডু সাধারণ সম্পাদক ছিলেন।

২০১৫ সালের ৮ মার্চ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সে সময় জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর ডা. এম এস আকবর এমপিকে সভাপতি ও পঙ্কজ কুমার কুন্ডুকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। পরদিন প্রফেসর ডা. এম এস আকবর মৃতু্যবরণ করেন। পরে বীর মুক্তিযোদ্ধা তানজেল হোসেন খানকে সভাপতি করা হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি তিনিও মারা গেলে পদটি শূন্য হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে