শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

তারা 'ব্যক্তিগত পর্যবেক্ষক'!

যাযাদি ডেস্ক
  ০৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
তারা 'ব্যক্তিগত পর্যবেক্ষক'!

'পর্যবেক্ষক' লেখা সাদা কাগজ সাঁটানো মোটর সাইকেলের সামনে, কিন্তু সঙ্গে ছিল না নির্বাচন কমিশনের কোনো সিল কিংবা স্টিকার। এই বাইক নিয়েই দুই তরুণ বিভিন্ন কেন্দ্রে ঘুরে ঘুরে ছুবি তুলেছেন, করেছেন ভিডিও।

রোববার ভোটের দিন বেলা পৌনে ১টার দিকে সিটি কলেজের সামনে দেখা গেছে তাদের। সেখানে মোটর সাইকেল থেকে নামার পর পরিচয় জানতে তারা নিজেদের 'ব্যক্তিগত পর্যবেক্ষক' হিসেবে পরিচয় দেন। দুই তরুণ নিজেদের নাম বলেন খালেদ এবং ইব্রাহিম। তাদের মধ্যে ইব্রাহিম নিজেকে ঢাকা কলেজ ছাত্রলীগের নেতা বলে পরিচয় দেন।

কোন পদে আছেন জানতে চাইলে তিনি বলেন, 'আমাদের কমিটি এখন বন্ধ আছে। এজন্য কোনো পদে নেই।'

আপনারা বাইকের সামনে পর্যবেক্ষক লিখেছেন, কিন্তু নির্বাচন কমিশনের স্টিকার নেই কেন? খালেদ বলেন, 'আমরা আসলে ব্যক্তিগত পর্যবেক্ষক। বিভিন্ন কেন্দ্রে ঘুরে দেখছি ভোট কেমন হচ্ছে। এই দেশের নাগরিক হিসেবে তো আমরা পর্যবেক্ষণ করতেই পারি। এটা তো অন্যায় নয়।'

অনুমতি ছাড়া মোটর সাইকেলে 'পর্যবেক্ষক' লেখা কাগজ লাগানো আর নিষেধাজ্ঞার মধ্যে ব্যক্তিগত মোটর সাইকেল চালানোর বিষয়ে জানতে চাইলে ইব্রাহিম বলেন, 'স্টিকার লাগাইছি রাস্তায় পুলিশ যেন না ধরে। সকাল থেকে ঘুরতেছি, কেউ তো আটকায় নাই।'

পর্যবেক্ষকের ভুয়া স্টিকার লাগিয়েছেন বলা হলে তিনি বলেন, 'আমি ঢাকা কলেজের ছাত্র, ছাত্রলীগ করি।' এ সময় পাশে থাকা খালেদ তাকে থামিয়ে দেন। পরে তারা সেখান থেকে চলে যান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে