রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

রাজধানী থেকে পোস্টার সরিয়ে ফেলার কাজ শুরু

যাযাদি রিপোর্ট
  ০৯ জানুয়ারি ২০২৪, ০০:০০
রাজধানী থেকে পোস্টার সরিয়ে ফেলার কাজ শুরু

নির্বাচনের পরপরই রাজধানী থেকে পোস্টার সরিয়ে ফেলার কাজ শুরু হয়েছে। নির্বাচন শেষের আট ঘণ্টার মধ্যে রাজধানীর উত্তর সিটি করপোরেশনের বড় অংশ থেকে ইতোমধ্যে পোস্টার সরিয়ে ফেলা হয়েছে। তবে দক্ষিণের সড়কে ঝুলছে প্রার্থীর ছবি ও প্রতীক সংবলিত পোস্টার।

সোমবার দুপুর পর্যন্ত সরেজমিন রাজধানীর মিরপুর, ফার্মগেট তেজগাঁও, মগবাজার, সেগুনবাগিচা, যাত্রাবাড়ী ও গুলিস্তান ঘুরে এমন চিত্র দেখা গেছে।

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে সাদা কাগজে সাদা-কালো পোস্টারে পোস্টারে ছেঁয়ে যায় রাজধানীর সবগুলো সড়ক ও অলিগলি। বিদু্যতের খুঁটি, ভবনের দেয়ালের কার্নিশের সঙ্গেও ঝুলেছে পোস্টার। পোস্টার অনেকটাই নির্বাচনে প্রার্থীর উপস্থিতির প্রতীক।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজধানীতে প্রধানত বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের পোস্টার সবচেয়ে বেশি দেখা গেছে। দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি নির্বাচন বর্জন করায় তাদের কোনো পোস্টার ছিল না। পোস্টার নির্বাচনের দিন পর্যন্ত প্রার্থী, সমর্থক ও ভোটারদের কাছে প্রচারের উপকরণ হলেও নির্বাচনের পর ঝামেলায় পরিণত হয়; আবর্জনা মনে হয়।

মিরপুর-১০ ও আশপাশের এলাকা শের-ই বাংলা নগরের বিভিন্ন গলিতে রাতে পোস্টার দেখা গেলেও সকালে পরিচ্ছন্ন দেখা গেছে। পরিচ্ছন্ন দেখা গেছে বিজয় সরণি ও তেজগাঁওয়ের বিভিন্ন গলিও। তবে সেগুনবাগিচা, যাত্রাবাড়ীতে এখনো পোস্টার ঝুলছে। কোথাও পোস্টার ঝুলানো রশি ছিঁড়ে মাটিতে ঝুলছে, রাজধানীতে জঞ্জালের কারণ হয়ে উঠেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে