রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ভোটের টানা ছুটি শেষে রাজধানীতে ফিরছে মানুষ

যাযাদি ডেস্ক
  ০৯ জানুয়ারি ২০২৪, ০০:০০
ভোটের টানা ছুটি শেষে রাজধানীতে ফিরছে মানুষ

দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে রোববার। এদিন ছিল সাধারণ ছুটি। এর আগে দুই দিন ছিল সাপ্তাহিক সরকারি ছুটি। টানা এই তিন দিনের ছুটি ছাড়াও ভোটের বিভিন্ন দায়িত্ব পালন করা শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষা প্রতিষ্ঠানে ভোটকেন্দ্র স্থাপন হওয়ায় ভোটের পরের দিন ৮ জানুয়ারি, অর্থাৎ সোমবার শিক্ষা প্রতিষ্ঠান ছিল বন্ধ। টানা এই ছুটি তাই অনেকেই গিয়েছিলেন বাড়িতে। আর সেই ছুটি শেষে রাজধানীতে ফিরছেন মানুষ। এতে বিকালের পর থেকে রাজধানীর সড়কে ছিল সেই চিরচেনা যানজট।

দুপুর-অবধি রাজধানীর সড়কে খুব একটা যান চলাচল দেখা যায়নি। সময় বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে যান চলাচল। বিকাল সাড়ে ৪টার পর থেকে তা বেড়ে সড়কে তৈরি হয় জট। গুলিস্তান থেকে শান্তিনগর হয়ে রামপুরা-টঙ্গী সড়কে দেখা গেছে বিপুল যানবাহন। অনেকটাই থেমে থেমে চলতে দেখা গেছে ব্যক্তিগত গাড়ি, গণপরিবহণ, রিকশা ও অন্যান্য যানবাহন। গাবতলী থেকে ফার্মগেট, উত্তরা থেকে আজিমপু-গুলিস্তান, মহাখালী থেকে গুলিস্তান সড়কেও ছিল যানজট।

শুভ্র রায় নামে এক বেসরকারি চাকরিজীবী জানান, মঙ্গলবার থেকে পুরোদমে অফিস শুরু। তাই ঢাকায় ফিরেছেন তিনি। বাড়িতে গিয়েছিলেন ভোট দিতে। তবে, সোমবার ফেরার পথে সন্ধ্যায় রাজধানীর প্রবেশপথ সায়েদাবাদেই পেয়েছেন যানজট।

শুভ্র রায়ের মতোই জানালেন সায়মা সুলতানা চৌধুরী, বেলাল আহমেদসহ অনেকে। তারাও টানা ছুটিতে গিয়েছিলেন তাদের গ্রামের বাড়িতে।

আব্দুল মান্নান নামে এক রিকশাচালক জানান, সকালে রাস্তাঘাটে যানবাহন ছিল না বললেই চলে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে বাড়তে থাকে যানবাহন। আর বিকালের পর থেকে শুরু হয় যানজট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে