মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রীদের শ্রদ্ধা নিবেদন

গোপালগঞ্জ প্রতিনিধি
  ১৪ জানুয়ারি ২০২৪, ০০:০০
প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবগঠিত মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে নিয়ে শনিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান -ফোকাস বাংলা

টানা চার বার সরকার প্রধানের দায়িত্ব গ্রহণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার দুপুরে দুই দিনের সফরে নব-নির্বাচিত মন্ত্রীপরিষদ সদস্যদের সঙ্গে নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এসেছেন। এদিন সকাল ৯টায় প্রধানমন্ত্রী গণভবন থেকে সড়কপথে রওনা হয়ে দুপুর ১২টায় টুঙ্গিপাড়ায় পৌঁছান। টুঙ্গিপাড়া পৌঁছেই তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে জাতির জনকের প্রতি গভীর শ্রদ্ধা জানান। পরে নবনির্বাচিত মন্ত্রী পরিষদের সদস্যদের সঙ্গে নিয়ে তিনি জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানান। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে। এরপর প্রধানমন্ত্রী ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে আলাদাভাবে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে দোয়া ও মোনাজাত করেন।

পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতার পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি

কামনা করে দোয়া ও মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী এবং নব-নির্বাচিত মন্ত্রী পরিষদের সদস্য ও সংসদ সদস্যগণ।

এ সময় মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ওবায়দুল কাদের, নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, আসাদুজ্জামান খান কামাল, ডা. দীপু মনি, তাজুল ইসলাম, ফারুক খান, আবুল হাসান মাহমুদ আলী, আনিসুল হক, হাছান মাহমুদ, আবদুস শহীদ, সাধন চন্দ্র মজুমদার, র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী, আব্দুর রহমান, নারায়ণ চন্দ্র চন্দ, আব্দুস সালাম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, ফরহাদ হোসেন, ফরিদুল হক খান, জিলস্নুল হাকিম, সাবের হোসেন চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, নাজমুল হাসান পাপন, ইয়াফেস ওসমান, সামন্ত লাল সেন, প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি, নসরুল হামিদ, জুনাইদ আহমেদ পলক, মোহাম্মদ এ আরাফাত, মহিবুর রহমান, জাহিদ ফারুক, কুজেন্দ্র লাল ত্রিপুরা, রুমানা আলী, শফিকুর রহমান চৌধুরী, আহসানুল টিটু, খালিদ মাহমুদ চৌধুরী, শেখ হেলাল উদ্দিন এমপি, শেখ সারহান নাসের তন্ময় এমপিসহ বেশ কয়েকজন এমপি, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম সাহাবুদ্দিন আজম প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিন সকাল থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকার টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলার নেতাকর্মীরা জাতির পিতার সমাধি সৌধ কমপেস্নক্স এলাকায় এসে হাজির হতে থাকেন তাদের প্রিয় নেত্রীকে স্বাগত জানানোর জন্য। টানা চতুর্থবারের মতো সরকার গঠন করে নিজ নির্বাচনী এলাকায় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে আসাকে কেন্দ্র করে প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার নেতাকর্মীদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যায়। তারা এখন খুশির জোয়ারে ভাসছেন। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষে ঢেলে জানানো হয়েছে। জেলা জুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। রাস্তায় রাস্তায় ব্যানার, ফেস্টুন, গেট তৈরি করে প্রধানমন্ত্রীকে স্বাগত জানানো হয়েছে।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়া- কোটালীপাড়াসহ জেলার সর্বত্র ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রী দিনের প্রথম ভাগের কর্মসূচি শেষ করে দুপুরের বিশ্রাম শেষ করে বিকাল ৩টায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মত বিনিময় করবেন।

এদিন তিনি টুঙ্গিপাড়ায় রাত্রীযাপন করবেন এবং আগামীকাল রোববার বেলা আড়াইটায় কোটালীপাড়ায় উপজেলা পরিষদ চত্বরে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন এবং ওইদিন বিকালে তিনি সড়ক পথে ঢাকার উদ্দেশ কোটালীপাড়া ত্যাগ করবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে