বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
নুরকে সতর্ক করলেন হাইকোর্ট

এভাবে বিভ্রান্ত করলে বিচার ব্যবস্থা ভেঙে পড়বে

যাযাদি ডেস্ক
  ১৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
এভাবে বিভ্রান্ত করলে বিচার ব্যবস্থা ভেঙে পড়বে

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুরকে সতর্ক করে হাইকোর্ট বলেছেন, বিচার বিভাগ নিয়ে জনগণকে বিভ্রান্ত করলে দেশের বিচার ব্যবস্থা 'ভেঙে পড়বে'।

ডাকসুর সাবেক ভিপি নুর বুধবার আদালতের তলবে হাজির হলে বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের বেঞ্চ থেকে ওই সতর্ক বার্তা আসে।

বিচারকদের নিয়ে নুরের মন্তব্যের একটি খবর পত্রিকায় প্রকাশিত হলে গত ১৭ ডিসেম্বর তাকে তলব করে হাইকোর্টের এই বেঞ্চ। নুরের বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগ আনা হবে না, তা জানতে রুল জারিও করা হয়।

নুর বুধবার আদালতে হাজির হলে তার আইনজীবীরা রুলের জবাব দেওয়ার জন্য সময়ের আবেদন করেন। নুরের পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন, এজে মোহাম্মদ আলী, বদরুদ্দোজা বাদল ও অ্যাডভোকেট কায়সার কামাল। শুনানি শেষে আদালত জামিনের আবেদন মঞ্জুর করে রুলের জবাব দেওয়ার জন্য চার সপ্তাহ সময় দেয়।

বেঞ্চের জ্যেষ্ঠ বিচারক শুনানিতে নুরের উদ্দেশে বলেন, 'আপনারা রাজনৈতিক নেতা, ভবিষ্যতে হয়তো রাষ্ট্র পরিচালনায় আসবেন, তাই বিচার বিভাগ নিয়ে জনগণকে বিভ্রান্ত করবেন না। আপনার বক্তব্য যেভাবে পত্রিকায় এসেছে, এভাবে বলে থাকলে বিচার ব্যবস্থা ভেঙে পড়বে।'

প্রসঙ্গত, গত ৭ ডিসেম্বর 'বিচারকদের সতর্ক করে ভিপি নুরের আপত্তিকর বক্তব্য' শিরোনামে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। রাজধানীর বিজয়নগর পানির ট্যাংক মোড়ে এক সমাবেশের খবর নিয়ে সংবাদটি করা হয়। সেখানে বিচারকদের বিরুদ্ধে নুরুল হক নুর 'আপত্তিকর' বক্তব্য দেন বলে অভিযোগ ওঠে। গত ১৭ ডিসেম্বর সহকারী অ্যাটর্নি জেনারেল কালীপদ মৃধা ওই প্রতিবেদন এই বেঞ্চের নজরে আনলে হাইকোর্ট রুল জারি করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে