রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
মেয়র পদে উপনির্বাচন

কুমিলস্না সিটির চার প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা

স্টাফ রিপোর্টার, কুমিলস্না
  ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
কুমিলস্না সিটির চার প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা

কুমিলস্না সিটি করপোরেশনের (কুসিক) মেয়র পদে উপনির্বাচনে চার প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার প্রার্থীদের মনোনয়নপত্র বাছাইয়ের পর এ ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা ও কুমিলস্না আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরহাদ হোসেন। প্রার্থীরা হলেন- কুমিলস্না মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য এবং মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহারের

জ্যেষ্ঠ কন্যা ডা. তাহসিন বাহার সূচনা, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নুর-উর রহমান মাহমুদ তানিম এবং বিএনপি থেকে বহিষ্কৃত নেতা ও সাবেক সিটি মেয়র মো. মনিরুল হক সাক্কু, মহানগর স্বেচ্ছাসেবক দলের বহিষ্কৃত নেতা নিজাম উদ্দিন কায়সার।

রিটার্নিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন বলেন, 'উপনির্বাচনে মেয়র পদে ৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন, কিন্তু দাখিলের শেষ দিন মঙ্গলবার পর্যন্ত চার প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। নির্বাচন কমিশনের তফসিল অনুসারে বৃহস্পতিবার যাচাই-বাছাইয়ে চার প্রার্থীর কাগজপত্র সঠিক পাওয়ায় তাদের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়।'

এর আগে ২০২২ সালের ১৫ জুন কুসিকের তৃতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত স্বতন্ত্র প্রার্থী ও দুইবারের মেয়র মনিরুল হক সাক্কুকে হারিয়ে নির্বাচিত হন। গত বছরের ১৩ ডিসেম্বর সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মেয়র রিফাতের মৃতু্য হলে পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী এ নির্বাচনের আপিল নিষ্পত্তি আগামী ১৯ ও ২০ ফেব্রম্নয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ ফেব্রম্নয়ারি, প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রম্নয়ারি এবং ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৯ মার্চ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে