রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সীমান্তে নিহতদের স্মরণে বিএনপির দোয়া মাহফিল

যাযাদি রিপোর্ট
  ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সীমান্তে নিহতদের স্মরণে বিএনপির দোয়া মাহফিল

বাংলাদেশ, ভারত ও মিয়ানমার সীমান্তে নিহতদের স্মরণে রাজধানীসহ সারাদেশে দোয়া মাহফিল করেছে বিএনপি। শুক্রবার জুমার নামাজের পর মসজিদে মসজিদে এই দোয়া অনুষ্ঠিত হয়। বিএনপির নেতাকর্মীর পাশাপাশি সাধারণ মুসলিস্নারাও অংশ নেন। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর প্রতিটি এলাকায় বিএনপি ও তার অঙ্গ সংগঠনের উদ্যোগে দোয়ায় অংশ নেন নেতারা। এসময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের অসুস্থ ও কারাবন্দি নেতাদের সুস্থতা কামনা করেন তারা।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেন, সারাদেশের ন্যায় ঢাকা মহানগর উত্তরের বিভিন্ন এলাকার মসজিদগুলোতে দোয়ার আয়োজন করা হয়েছে। সীমান্তে নিহতদের পাশাপাশি বিএনপির আন্দোলন সংগ্রামে নিহত নেতাদের আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করা হয়েছে।

বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঢাকাসহ সারাদেশে সীমান্তে নিহতদের স্মরণে মসজিদগুলোতে দোয়া অনুষ্ঠিত হয়েছে। দলের বিভিন্ন স্তরের নেতাকর্মী অংশ নিয়েছেন। এর আগে ১১ ফেব্রম্নয়ারি দোয়া মাহফিল কর্মসূচি ঘোষণা করে দলটি।

বাদ জুমা পাবনা দারুস সালাম জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অংশ নেন জেলা বিএনপির সাবেক সাংগঠনিক

সম্পাদক মাহমুদুন্নবী স্বপন, পাবনা জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক তসলিম হাসান খান সুইটসহ পাবনা সদর উপজেলা ও পৌর বিএনপি এবং সব অঙ্গসংগঠনের নেতাকর্মী। চট্টগ্রাম মহানগর বিএনপি ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির অঙ্গসংগঠনের উদ্যোগে দোয়া মাহফিলে ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবর খোন্দকার, মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাসেম বক্করসহ বিপুলসংখ্যক নেতাকর্মী। নারায়ণগঞ্জ মহানগর বিএনপির উদ্যোগে স্থানীয় মসজিদে দোয়া মাহফিলে ছিলেন মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেনসহ অঙ্গসংগঠনের নেতাকর্মী। ঝিনাইদহ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে দোয়া মাহফিলে ছিলেন জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এমএ মজিদ, সিনিয়র সহ-সভাপতি মো. আক্তারুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক আসিফ ইকবাল মাখন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম পিন্টু, জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক সাকিব আহমেদ বাপ্পীসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির কোষাধ্যক্ষ এম রশিদুজ্জামান মিলস্নাতের নির্দেশনায় জামালপুর জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে দোয়া মাহফিল হয়েছে।

কপবাজার সদর উপজেলা বিএনপির উদ্যোগে দোয়া মাহফিলে ছিলেন সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজল, সদর উপজেলা বিএনপির সভাপতি আব্দুল মাবুদ, সাধারণ সম্পাদক ছৈয়দ নুর সওদাগরসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মী। পিরোজপুর জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে দোয়া মাহফিলে ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক আলমগীর হোসেন, যুগ্ম আহ্বায়ক শেখ রিয়াজ উদ্দিন রানাসহ অঙ্গসংগঠনের নেতারা।

এ ছাড়া ঢাকা মহানগর, বগুড়া, চট্টগ্রাম, রংপুর, সিলেট, ময়মনসিংহ, বরিশাল, খুলনা, রাজশাহী, কুমিলস্নাসহ বিভিন্ন স্থানে মসজিদে মসজিদে বিএনপির উদ্যোগে দোয়া মাহফিল হয়েছে বলে জানা গেছে।

এদিকে পৃথকভাবে রাজধানীর মগবাজারে দলীয় কার্যালয়ে সীমান্তে নিহতদের স্মরণে দোয়া মাহফিল করেছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি।

ফখরুল-খসরু বাসায় বিএনপির সিনিয়র নেতারা

সদ্য কারামুক্ত বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাসায় গিয়ে দেখা করেছেন দলের সিনিয়র নেতারা। শুক্রবার বিকালে উভয় নেতারা বাসায় যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায় ও ড. আব্দুল মঈন খান। তারা দুই নেতার সঙ্গে দেখা করে কুশল বিনিময় করেন। এ সময় বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক সংসদ সদস্য আশরাফ উদ্দিন নিজানসহ বিভিন্ন স্তরের নেতাকর্মী ছিলেন।

প্রসঙ্গত, দীর্ঘ সাড়ে তিন মাস কারাভোগের পর বৃহস্পতিবার মুক্তি পেয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে