শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা

বিক্রির শীর্ষে গৃহস্থালি পণ্য

যাযাদি ডেস্ক
  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
বিক্রির শীর্ষে গৃহস্থালি পণ্য

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা উপলক্ষে বিভিন্ন পণ্যে চলছে নানা অফার। এ কারণে মেলার শেষ সময় বিশেষ ছাড় দিয়ে পণ্যসামগ্রী কিনতে মেলায় ভিড় করছেন ক্রেতারা। এর মধ্যে এবারও নারী থেকে শুরু করে সবার পছন্দের শীর্ষে রয়েছে গৃহস্থালি পণ্য, যার মধ্যে 'সবজি কাটার' অন্যতম।

রোববার দুপুরে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বিভিন্ন সবজি কাটারের স্টলে সরেজমিন গিয়ে এমনই চিত্র লক্ষ্য করা যায়।

সবজি কাটারের স্টলগুলোতে স্টিল কাটার, অটো চপার, ফ্রেন্স ফ্রাই কাটিং, পিৎজা কাটার, করলা কাটার, পিলার কাটার, নাইফ কাটার, কাচি, কাটিং পেস্নট ও হ্যান্ড সেফটি যাচ্ছে। এসব কাটার দিয়ে আলু, পেঁয়াজ, রসুন, আদা, মুলা, টমেটো, শসা, গাজর, বাঁধাকপি, শাকসহ বিভিন্ন সবজি রান্না ও খাওয়ার উপযোগী নকশা করে কাটা যায়। মেলায় স্স্নাইসার, হ্যান্ড সেফটি, ম্যাকারনি, ফ্লাওয়ার সেভার, কাটার, চপিং বোর্ড, চপারসহ এক সেট ভেজিটেবল কাটার বিক্রি হচ্ছে ৬০০ টাকায়। এসব পণ্যে ৪০ শতাংশ ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানগুলো।

মোমিনা আক্তার নামে এক ক্রেতা বলেন, এসব কাটার না থাকায় বাসায় শাকসবজি কাটাকাটি করতে অনেক কষ্ট হয়। তাই এখান থেকে এক সেট কাটার কিনছি।

সুফিয়া খাতুন নামে আরেক ক্রেতা বলেন, সবজি কাটারের মাধ্যমে নিজের মনমতো সবজি কাটাকাটি করা যায়। মেলা উপলক্ষে যেহেতু ছাড় চলছে তাই কিনে নিলাম।

বিক্রেতারা বলছেন, এসব কাটার দিয়ে সবজি কাটতে কোনো ঝুঁকি নেই। নিরাপদ ও স্বাচ্ছন্দ্যে কাজ করতে পারবে গৃহিণীরা। সবসময় কাটারগুলো মেলায় আগত ক্রেতাদের পছন্দের শীর্ষে থাকে। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। তবে গতবারের তুলনায় এবার বেচাবিক্রি তুলনামূলক কম হয়েছে।

মেলার সার্বিক নিরাপত্তা এবং আগত দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিতকরণার্থে মেলা প্রাঙ্গণে পর্যাপ্ত সংখ্যক পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন ওর্ যাব নিয়োজিত রয়েছে। এ ছাড়া সার্ভিস গেট ও ভিআইপি গেটের শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রাইভেট সিকিউরিটি গার্ড নিয়োগ করা হয়েছে।

নিরাপত্তা অগ্রাধিকার বিবেচনায় মেলা প্রাঙ্গণের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান, প্রবেশপথ, পার্কিং এরিয়া এবং সংশ্লিষ্ট সব এলাকায় প্রয়োজনীয় সংখ্যক সিসিটিভি স্থাপন করা হয়েছে।

এ ছাড়া মেলার প্রবেশপথে প্রয়োজনীয় সংখ্যক আর্চওয়ে ও মেটাল ডিটেক্টরের ব্যবস্থা করা হয়েছে। একইভাবে যে কোনো ধরনের অগ্নিদুর্ঘটনা প্রতিরোধে মেলায় সার্বক্ষণিক নিয়োজিত থাকবে ফায়ার ব্রিগেড।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে