রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বাসে ছিনতাই : বমি পার্টির 'গুরু স্বপন' গ্রেপ্তার

যাযাদি রিপোর্ট
  ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
পুলিশের হাতে গ্রেপ্তার স্বপন

বাসে বমি করে ছিনতাইয়ের চেষ্টা করার সময় স্বপন (৫২) নামের 'বমি পার্টি' চক্রের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে রাজধানীর ফার্মগেটসংলগ্ন খামারবাড়িতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে বুধবার তেজগাঁও থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, স্বপনের বাড়ি বরিশালের কাজিরহাট থানার সন্তোষপুর গ্রামে। তিনি কৈশোরে গ্রামে চুরি করার হাতেখড়ি নেন। তাই সেখানে তাকে সবাই চোরা স্বপন নামে চেনেন। চুরির অভিযোগে তিনি কয়েকবার আটকও হয়েছিলেন। ৪০ বছর আগে তিনি ঢাকায় আসেন। এরপর কিছুদিন পুলিশের তথ্যদাতা (সোর্স) হিসেবে কাজ করেন।

পরে স্বপন ছিনতাইকারীদের দলে যোগ দেন। তার বিরুদ্ধে অস্ত্র ও ছিনতাইয়ের অভিযোগে ১০টি মামলা

রয়েছে। বছরখানেক আগে তিনি ছিনতাইকারী দল 'বমি পার্টি' গড়ে তোলেন।

ওসি মহসীন বলেন, স্বপনের দলের সদস্যরা যাত্রীবাহী বিভিন্ন বাসে ওঠেন। ওঠে প্রথমে কৃত্রিম জটলা তৈরি করেন, এরপর তাদের এক সদস্য কৃত্রিম বমি করেন। চকলেট ও পানির বিশেষ মিশ্রণে এই কৃত্রিম বমি করা হয়। কৃত্রিম বমি সবাই করতে পারেন না। এ বমি করার 'প্রশিক্ষণ' দেন স্বপন। তাই তাকে এ ধরনের ছিনতাইকারী দলের সদস্যরা 'গুরু স্বপন' নামে ডাকেন। বমি করার পর বাসের মধ্যে এক ধরনের হইহুলেস্নাড় তৈরি হয়। সেই সুযোগে এই দলের সদস্যরা যাত্রীর মুঠোফোন ও মানিব্যাগ ছিনিয়ে পালিয়ে যান।

মঙ্গলবার ফার্মগেটে স্বপন তার বমি পার্টি চক্রের দুই সদস্যকে নিয়ে একটি বাসে উঠেন। তারা সেখানে বমি করে ছিনতাইয়ের চেষ্টা করলে যাত্রীরা দেখে ফেলেন। এ সময় দু'জন পালিয়ে গেলেও স্বপনকে আটক করা হয়। স্বপনের কাছ থেকে একটি ছুরি ও ৮০ হাজার টাকা উদ্ধার করার কথা জানিয়েছে পুলিশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে