রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মানুষের দোরগোড়ায় সরকারের উন্নয়ন পৌঁছে দিন :প্রধানমন্ত্রী

সিলেট অফিস
  ২২ মার্চ ২০২৪, ০০:০০

সিলেটে দলকে আরও ঐক্যবদ্ধ ও সরকারের উন্নয়ন সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সিলেটের চলমান মেগা উন্নয়ন প্রকল্পগুলোর কাজে আরও গতি আনারও আশ্বাস দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বুধবার গণভবনে সৌজন্য সাক্ষাৎকালে জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ চার নেতা এবং সিলেট সিটি মেয়রকে এ নির্দেশ দেন তিনি।

দলীয় সূত্র জানায়, গত কয়েক মাস ধরে সিলেটে দলীয় ঐক্যের মধ্যে বিভক্তি দেখা দেয়। জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ চার নেতার সঙ্গে দূরত্ব তৈরি হয় সিটি মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর। ফলে মেয়র তথা সিটি করপোরেশন আয়োজিত অনুষ্ঠান এড়িয়ে চলেন আওয়ামী লীগের শীর্ষ নেতারা। দলের নেতাকর্মীরাও বিভক্ত হয়ে পড়েন দুটি বলয়ে। এই অবস্থায় গণভবনে প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতের 'শিডিউল' নেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রবাসী কল্যাণ এবং বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। একই সময় সাক্ষাতের শিডিউল নেন সিটি মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী ও সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য, সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রণজিত সরকার। প্রধানমন্ত্রী একই সঙ্গে ৬ জনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী তার প্রতিশ্রম্নতি 'গ্রিন ক্লিন ও স্মার্ট সিটির বিভিন্ন উন্নয়ন কাজের কথা তুলে ধরেন। বিশেষ করে নগরীর রাস্তা ও ফুটপাত থেকে হকার উচ্ছেদের বিষয়টি উপস্থাপন করেন তিনি। এতে সন্তোষ প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জেলা ও মহানগর নেতারা দলীয় বিভিন্ন বিষয় নেত্রীকে অবগত করার পাশাপাশি সিলেটের মেগা উন্নয়ন প্রকল্পে আরও গতি আনয়নের অনুরোধ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতাদের বক্তব্য মনযোগসহকারে শোনেন এবং সিলেটের উন্নয়নে তার আন্তরিকতার বিষয়টি পুনর্ব্যক্ত করেন।

এ বিষয়ে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, 'নেত্রী আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশ দিয়েছেন। আমি হকার উচ্ছেদ এবং আমার নির্বাচনী প্রতিশ্রম্নতি গ্রিন-ক্লিন সিটির বিভিন্ন পরিকল্পনা ও উদ্যোগের কথা তাকে অবগত করি। নেত্রী শুনে খুশি হয়েছেন।'

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেন, 'প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী আমাদের এক হয়ে কাজ করতে বলেছেন। সরকারের উন্নয়নের সুফল যাতে সাধারণ মানুষ সহজে পায় সে ব্যাপারেও আমাদের কাজ করতে বলেছেন। সিলেটের চলমান মেগা প্রকল্পগুলোর কাজ আরও গতিশীল হবে বলে প্রধানমন্ত্রী আমাদের জানিয়েছেন।'

পুতিনকে অভিনন্দন

শেখ হাসিনার

এদিকে, রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ায় ভস্নাদিমির পুতিনকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সদ্যসমাপ্ত রুশ প্রেসিডেন্ট নির্বাচনে ৯৯ শতাংশ ভোটকেন্দ্রের গণনা শেষে পুতিন ৮৭ দশমিক ৩৩ শতাংশ ভোট পেয়েছেন। এটি তার রেকর্ড বিজয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী, রুশ কমিউনিস্ট পার্টির প্রার্থী নিকোলাই খারিতনভ পেয়েছেন মাত্র ৪ শতাংশের সামান্য বেশি ভোট। এর আগে টানা তিন দিন ধরে দেশটিতে ভোটগ্রহণ চলে। এর মাধ্যমে পুতিনের আরও ৬ বছরের জন্য ক্ষমতায় থাকা নিশ্চিত হলো।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে