শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বাউয়েটে গণহত্যা দিবসের স্মৃতিচারণ ও আলোচনা

সংবাদ বিজ্ঞপ্তি
  ২৬ মার্চ ২০২৪, ০০:০০

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে গণহত্যা দিবস-২০২৪ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্নেল মোহাম্মদ হামিদুল হক, পিএসসি (অব.)।

গত সোমবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের স্কাইলাইট হলে গণহত্যা দিবস-২০২৪ উপলক্ষে স্মৃতিচারণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে সেকশন অফিসার, পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর মো. আব্দুল আজিজের উপস্থাপনায় আলোচনা করেন- বীর মুক্তিযোদ্ধা মো. আজিজুর রহমান সরকার। তিনি নাটোর জেলা ও এর পার্শ্ববর্তী এলাকায় সংগঠিত নৃশংস গণহত্যার বিবরণ এবং পরিসংখ্যান তুলে ধরে বলেন, 'জেনোসাইড এবং গণহত্যা নিয়ে ব্যাপক গবেষণা হওয়া দরকার।'

এ সময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (অ্যাডমিন) এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মেজর মো. মনজিনুল মুবীন (অব.), বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, প্রক্টর, ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এবং অন্যান্য বিভাগের শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা।

এ ছাড়া মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী প্রচার, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ জোহর শহীদদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত এবং ক্যাম্পাসে রাত সাড়ে ১০টায় ১ মিনিটের জন্য বৈদু্যতিক আলো নিভিয়ে প্রতীকী বস্ন্যাক আউট পালন করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে