শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি রিপোর্ট
  ২৭ মার্চ ২০২৪, ০০:০০

ডেমরায় নির্মাণাধীন

ভবন থেকে পড়ে

শ্রমিকের মৃতু্য

ম যাযাদি রিপোর্ট

রাজধানীর ডেমরায় নির্মাণাধীন পাঁচ তলা ভবনের ছাদ থেকে পড়ে আকবর হোসেন নিরব (৩১) নামের এক শ্রমিকের মৃতু্য হয়েছে। তিনি পেশায় রড মিস্ত্রি ছিলেন। মঙ্গলবার সকাল ৯টার দিকে ডেমরার সানারপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া এ তথ্য জানান।

নিরব ভোলার লালমোহন উপজেলার তারাগঞ্জের মো. সিরাজের ছেলে। বর্তমানে পূর্ব সানারপাড় লন্ডন মার্কেটের পাশে পরিবারের সঙ্গে ভাড়া বাসায় থাকতেন। তার স্ত্রী শারমিন বেগম সাত মাসের অন্তঃসত্ত্বা। পাঁচ ভাই ও এক বোনের মধ্যে নিরব ছিলেন বড়।

মৃতের সহকর্মী শাহিন হাসান জানান, নিরব নির্মাণাধীন পাঁচতলা ভবনের ছাদের পাশে বাড়তি রডের অংশ হাতুড়ি দিয়ে ভাঙছিলেন। ওইসময় নিচে পড়ে গিয়ে গুরুতর আহত হন। উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে তাকে নিউরোসার্জারি বিভাগে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ১২টার দিকে তিনি মারা যান।

পোরশায় বিএসএফের

গুলিতে বাংলাদেশি

যুবক নিহত

ম পোরশা (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর পোরশা উপজেলা নিতপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে বাংলাদেশি এক যুবক নিহত হয়েছেন। মঙ্গলবার ভোরে এ ঘটনা ঘটে। নিহত আল আমিন (৩৮) উপজেলার নিতপুর ইউনিয়নের বিষ্ণপুর কলোনিপাড়া গ্রামের সিদ্দিক দালালের ছেলে।

জানা গেছে, নিতপুর সীমান্ত চৌকির (বিওপি) এলাকা দিয়ে চোরাই পথে গরু নিতে ভারতের অভ্যন্তরে আল আমিনসহ চার যুবক প্রবেশ করেন। ভারতীয় ১৫৯ টেক্কাপাড়া বিএসএফ ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ নীলমারী ২৩২ পিলার এলাকার এক কিলোমিটার ভারতের অভ্যন্তরে প্রবেশ করলে টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে ঘটনাস্থলেই আল আমিনের মৃতু্য হয়। এ সময় অপর তিনজন পালিয়ে যায়।

এ বিষয়ে ১৬ বিজিবি নওগাঁ ব্যাটালিয়নের সিও লে. কর্নেল মোহাম্মদ সাদিকুর রহমান আর্টিলারি জানান, গুলির ঘটনা আমরাও শুনেছি। এ ব্যাপারে বিজিবি ও বিএসএফের মধ্যে কমান্ডার পর্যায়ে ফ্লাগ মিটিং হয়েছে।

রাজধানীর সড়কে পৃথক দুর্ঘটনায় নিহত ২

ম যাযাদি রিপোর্ট

রাজধানী ঢাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। সোমবার রাতে চকবাজারে শফিউদ্দিন (৬৭) ও শ্যামপুরের পোস্তগোলায় মো. সেলিম (৪৮) নামে দুইজনের মৃতু্য হয়।

সেলিমের ভাই মো. ওয়াসিম বলেন, কাজ শেষে মোটরসাইকেলে করে বাসায় ফেরার পথে রাত সাড়ে ৮টায় পোস্তগোলা টেম্পো স্ট্যান্ডের কাছে একটি অজ্ঞাত গাড়ি ধাক্কা দিলে তার ভাই আহত হন। স্থানীয়রা উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে জানান।

নিহত সেলিম অ্যারিস্টোফার্মার কারখানার প্রকৌশল শাখায় সুপারভাইজার হিসেবে কর্মরত ছিলেন। দুই সন্তানের জনক সেলিমের বাড়ি মানিকগঞ্জে। পরিবার নিয়ে পোস্তগোলা এলাকায় থাকতেন তিনি।

অপর দুর্ঘটনা ঘটে চকবাজারের নীরব হোটেলের সামনে। দুই ট্রাকের মধ্যে চাপা পড়ে ওই এলাকার বাসিন্দা শফিউদ্দিন গুরুতর আহত হন।

তার ছেলে মো. রাকিব হোসেন বলেন, তারাবি শেষে রাস্তায় বের হলে তার বাবা দুর্ঘটনায় পড়েন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে রাত সাড়ে ১০টায় চিকিৎসক মৃত বলে জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে