শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বিএসএমএমইউ'র নতুন উপাচার্যের যোগদান আজ

যাযাদি রিপোর্ট
  ২৮ মার্চ ২০২৪, ০০:০০

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন উপাচার্য হিসেবে আজ বেলা ১১টায় যোগদান করবেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ও চক্ষুরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক। এ পদে আগামী ৪ বছরের জন্য নিয়োগ পেয়েছেন তিনি। এর আগে এ পদে ছিলেন অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ। বিএসএমএমইউর উপাচার্যের কার্যালয় ও জনসংযোগ বিভাগ থেকে এ তথ্য জানানো হয়।

এদিকে বিদায়ী উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের যে কোনো 'অপতৎপরতা রুখতে' টিএসসি এলাকায় অবস্থান নিয়েছেন বিএসএমএমইউর স্বাচিপ নেতাকর্মী। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় ছিলেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও।

খোঁজ নিয়ে জানা যায়, গতকাল বুধবার বিদায়ী উপাচার্যের শেষ দিনে তিনি সকাল ৮টায় অফিসে আসার কিছুক্ষণের মধ্যে বেরিয়ে পড়েন। তারপর দুপুরে আবার অফিসে ঢোকেন। এ সময় গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলেন ডা. শারফুদ্দিন আহমেদ।

বিএসএমএমইউ শাখা স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) নেতাকর্মী বলছেন, বিশ্ববিদ্যালয়ে শেষদিনে উপাচার্যের যে কোনো অপতৎপরতা রুখতেই শান্তিপূর্ণ অবস্থান করেছেন নেতাকর্মী। আইনশৃঙ্খলার অবনতি হয়, এমন কিছুই করেননি তারা।

স্বাচিপের বিএসএমএমইউ শাখার সদস্য সচিব অধ্যাপক ডা. মো. আরিফুল ইসলাম জোয়ারদার টিটো বলেন, উপাচার্য শেষ কর্মদিবসে একটা আতঙ্ক তৈরি হয়েছিল। সেটা কেটে গেছে। তবে দুঃখজনক হলেও সত্য উপাচার্যের শেষ বিদায়টা ভালোভাবে হওয়া উচিত ছিল। এক রকম পুলিশি নিরাপত্তায় বিশ্ববিদ্যালয় ছাড়ছেন, যা এই বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে আর কখনো ঘটেনি। আমরা এমন বিশ্ববিদ্যালয় কখনো কামনা করি না।

এ প্রসঙ্গে শেষ কর্মদিবসে বিদায়ী উপাচার্য ডা. শারফুদ্দিন আহমেদ সংবাদিকদের বলেন, এই বিশ্ববিদ্যালয় থেকে বিদায়ী সব ভিসিকেই পালাতে হয়েছে। আমি সঠিক ছিলাম বলেই শেষ দিনও অফিস করছি। এই বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি কাদরী (অধ্যাপক ডা. কাদরী) স্যারকে চেয়ার ভেঙে বের করে দিয়েছিল মেডিকেল অফিসাররা। তাদের অনেকেই এখনো বিএসএমএমইউয়ে আছে। এই জায়গাটা থেকে কেউই শান্তিতে এখন পর্যন্ত বের হয়ে যেতে পারেনি। যে কোনো ভিসির শেষ সময় এখানে এ রকম ঘটনা ঘটে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে