সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি রিপোর্ট
  ২৯ মার্চ ২০২৪, ০০:০০

ড. ইউনূস মহাসমুদ্র, তিনি কেন পুকুর চুরি করবেন

আইনজীবীর মন্তব্য

ম যাযাদি রিপোর্ট

ড. মুহাম্মদ ইউনূসকে ইউনেসকো কোনো সম্মাননা দেননি বলে শিক্ষামন্ত্রী মহিবুল

হাসান চৌধুরীর বক্তব্যকে দুঃখজনক বলে

মন্তব্য করেছেন তার আইনজীবী ব্যারিস্টার আবদুলস্নাহ আল মামুন।

তিনি বলেছেন, ড. ইউনূস তো নিজেই সমুদ্র, তিনি কেন পুকুর চুরি করবেন। তাকে সম্মাননা দেওয়ার জন্য বিশ্বের বিভিন্ন সংস্থা, ব্যক্তি উদগ্রীব থাকে। তাকে যে ভাষায় শিক্ষামন্ত্রী অপমান করেছেন তার নিন্দা করার ভাষা নেই। বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট চত্বরে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার আবদুলস্নাহ আল মামুন বলেন, পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে। ইউনূস সেন্টারের এক কর্মচারী ভুল করে থাকতে পারেন। ড. ইউনূস দেশে ফিরলে আসল কাহিনি জানা যাবে।

এর আগে বুধবার ড. মুহাম্মদ ইউনূসকে ইউনেসকো কোনো সম্মাননা দেননি বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। তিনি বলেন, 'ইসরাইলি ভাস্করের দেওয়া পুরস্কার জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতিবিষয়ক শীর্ষ সংস্থা ইউনেসকোর নামে প্রচার করে ড. মুহাম্মদ ইউনূস বিভ্রান্তি সৃষ্টি করছেন।'

বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

চট্টগ্রামে কিশোর

গ্যাংয়ের প্রধানসহ

আটক ৩৩

ম যাযাদি ডেস্ক

চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্যকে আটক করেছের্ যাব। গত বুধবার রাতে নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

বৃহস্পতিবার সকালের্ যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবসার এ তথ্য জানান।

তিনি বলেন, চট্টগ্রাম নগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ছয়টি কিশোর গ্যাংয়ের প্রধানসহ ৩৩ জনকে আটক করা হয়েছে। আটকরা আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে নগরের বিভিন্ন স্থানে চাঁদাবাজি ও ছিনতাইয়ে জড়িত ছিল বলে তথ্য পেয়ে এ অভিযান চালানো হয়।

তিনি আরও জানান, চট্টগ্রাম নগরে এখন অন্তত ২০০ কিশোর গ্যাং সক্রিয় রয়েছে। একেকটি দলে রয়েছে ৫ থেকে ১৫ জন সদস্য। নগরজুড়ে এসব গ্যাংয়ের সদস্য সংখ্যা ১ হাজার ৪০০ জন।

পুলিশ জানিয়েছে, নগরজুড়ে কিশোর গ্যাংকে প্রশ্রয় দিচ্ছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের পাঁচজন ওয়ার্ড কাউন্সিলরসহ ৬৪ 'বড় ভাই'। তারা নগরের গুরুত্বপূর্ণ ৪৫টি এলাকা

নিয়ন্ত্রণ করেন।

মাদকবিরোধী অভিযানে

৩৪ জন গ্রেপ্তার

ম যাযাদি রিপোর্ট

রাজধানীতে মাদকবিরোধী অভিযান চালিয়ে বিক্রি ও সেবনের অভিযোগে ৩৪ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। বুধবার থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কে এন রায় নিয়তি জানান, আসামিদের কাছ থেকে দুই হাজার ৯৭৭ পিস ইয়াবা, ১১.৫ গ্রাম হেরোইন, ১৮ কেজি ৮৫০ গ্রাম গাঁজা ও তিন বোতল ফেনসিডিল জব্দ করা হয়। আসামিদের বিরুদ্ধে ডিএমপির থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৭টি মামলা দায়ের করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে