শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

উপজেলা নির্বাচনে চাই স্ট্যান্ডার্ড ধরে রাখতে রাজশাহীতে ইসি রাশেদা

রাজশাহী অফিস
  ০৩ এপ্রিল ২০২৪, ০০:০০
মঙ্গলবার রাজশাহী জেলা শিল্পকলা একাডেমিতে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা -যাযাদি

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, জাতীয় নির্বাচনে যে স্ট্যান্ডার্ড তৈরি হয়েছে তা উপজেলা নির্বাচনেও ধরে রাখতে চাই। আমরা চাই দেশে যাতে সব সময় একটা সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের পরিবেশ বজায় থাকে।

মঙ্গলবার সকালে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমিতে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ইসি রাশেদা বলেন, এই নির্বাচন কমিশনের মাধ্যমে দেশে যতগুলো নির্বাচন অনুষ্ঠিত হবে সব নির্বাচন হবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন। যাতে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন এবং তাদের পছন্দতম প্রার্থীকে ভোট দিতে পারেন।

তিনি আরও বলেন, নির্বাচন একটি গুরুত্বপূর্ণ বিষয় এ কথা আমরা সবাই বলেছি। এই গুরুত্বপূর্ণ কাজটি নির্বাচন কমিশনের পক্ষে একাই সম্ভব না। নির্বাচনকে সফল করতে সব বাহিনীকে একসঙ্গে এক ধারায় নিয়ে যাওয়াটাই এখন নির্বাচন কমিশনের প্রধান কাজ। যাতে কাজগুলো তারা সুষ্ঠুভাবে করতে পারেন। সমন্বয় ছাড়া কখনো এ রকম মহাযোগ্য করা সম্ভব নয়।

ইসি রাশেদা বলেন, উপজেলা নির্বাচন একসঙ্গে না হলেও ধাপে ধাপে হবে কিন্তু সেটিও বেশ গুরুত্বপূর্ণ কাজ। নির্বাচন দেশের ও দেশ গঠনের জন্য একটি অসম্ভব জরুরি বিষয়। একটা অবাধ সুন্দর সুষ্ঠু উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত করতে কাজ করে যাচ্ছে কমিশন।

এবারের নির্বাচনে বেশকিছু নিয়ম-কানুনে পরিবর্তন এসেছে জানিয়ে এই নির্বাচন কমিশনার বলেন, আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের অনলাইনে মনোনয়নপত্র দাখিল বাধ্যতামূলক করা হয়েছে। অনলাইন ব্যতীত কোনোভাবেই মনোনয়নপত্র দাখিল করা যাবে না। এসময় কারিগরি যে কোনো সমস্যার জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ দিনের জন্য অপেক্ষা না করে আগেভাগেই অনলাইনে মনোনয়নপত্র দাখিলের জন্য প্রার্থীদের অনুরোধ জানাবে নির্বাচন কমিশন।

রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে ছিলেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে