শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ছাত্রদের অধিকার হরণ করা হলে প্রতিবাদের আহ্বান নাছিমের

যাযাদি রিপোর্ট
  ০৩ এপ্রিল ২০২৪, ০০:০০
ছাত্রদের অধিকার হরণ করা হলে প্রতিবাদের আহ্বান নাছিমের

বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রদের যে অধিকার তা হরণ করা হলে সবাইকে প্রতিবাদ করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, দেশের বাতিঘর হলো দেশরত্ন শেখ হাসিনা। আজকে তার সরকারকে বিভিন্নভাবে বিব্রত ও বাধাগ্রস্ত করছে বিএনপি-জামায়াত। এরা দেশের উন্নয়ন কর্মকান্ডকে বাধাগ্রস্ত করার জন্য সব ধরনের চেষ্টা করে। এ গোষ্ঠী রাজনৈতিক সংগঠনের নামে অরাজনৈতিক তৎপরতা চালাচ্ছে। এদের অরাজনৈতিক কর্মকান্ডের কারণে সারাদেশের মানুষ ক্ষতবিক্ষত হচ্ছে। দেশের গণতন্ত্রকে অতীতে যেভাবে এরা ধ্বংস করেছে বর্তমানেও গণতন্ত্র ও সম্ভাবনাকে ধ্বংস করার জন্য ষড়যন্ত্র করছে।

মঙ্গলবার রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউশনে (কেআইবি) ঈদসামগ্রী ও ইফতারসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, দেশের অন্যতম নামকরা বিশ্ববিদ্যালয় বুয়েটে ছাত্ররাজনীতি বন্ধের নামে ও নিষিদ্ধের নামে প্রকারান্তরে দেশে এর ধারাবাহিকতা সৃষ্টি করার পাঁয়তারা করছিল বিএনপি-জামায়াত জঙ্গিগোষ্ঠী। এরা ধর্মান্ধ ও অশুভ শক্তি। এরা সবসময় সাম্প্রদায়িক সংগঠনগুলোর পক্ষে কাজ করে। সাম্প্রদায়িকতার প্রমাণ থাকার পরও বিএনপি নেতারা সেই গোষ্ঠীগুলোর পক্ষে সমর্থন দেয়। ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে যতগুলো আন্দোলন হয়েছে সেগুলোতে ছাত্রসমাজের ব্যাপক ভূমিকা ছিল। আজকে তাদের গৌরবগাথা নষ্ট করার জন্য নানা ষড়যন্ত্র হচ্ছে।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত জঙ্গিবাদী শক্তির সব ষড়যন্ত্র ও অপরাজনীতির হাত থেকে আমাদের ছাত্র ও তরুণ সমাজকে রক্ষা করতে হবে। এরা আমাদের দেশের সব থেকে শক্তিশালী অংশ। এদের শক্তিকে গণতান্ত্রিক চেতনায় সমৃদ্ধ করে বাংলাদেশের রাজনীতির মূলধারায় ফিরিয়ে আনতে হবে। তাদের মেধাকে কাজে লাগাতে হবে। এরাই আগামী দিনে বাংলাদেশকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।

নাছিম বলেন, আমাদের যার যতটুকু সামর্থ্য আছে ততটুকু নিয়েই মানুষের পাশে দাঁড়াতে হবে। এটা বাংলাদেশের ঐতিহ্য। আজ দেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সব প্রতিকূলতাকে মোকাবিলা করতে সক্ষম। এটি পৃথিবীতে নজিরবিহীন। প্রধানমন্ত্রীর অনন্য অসাধারণ নেতৃত্বের কারণে আমাদের অর্থনীতি ও সামগ্রিক পরিস্থিতি আজকে ঘুরে দাঁড়িয়েছে। আজকে বাংলাদেশ বিশ্বদরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সভাপতি ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর কৃষিবিদ প্রফেসর ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়ার সভাপতিত্বে ও মহাসচিব কৃষিবিদ মো. খায়রুল আলমের (প্রিন্স) সঞ্চালনায় অনুষ্ঠানে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম, কৃষক লীগ সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, কৃষিবিদ নজরুল ইসলামসহ কৃষিবিদ ইনস্টিটিউশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নেতা ও কেআইবি ঢাকা মেট্রোপলিটনের নেতারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে