শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

চার মামলায় ট্রান্সকম গ্রম্নপের তিন শীর্ষ কর্তার জামিন

যাযাদি ডেস্ক
  ০৪ এপ্রিল ২০২৪, ০০:০০
চার মামলায় ট্রান্সকম গ্রম্নপের তিন শীর্ষ কর্তার জামিন

পৃথক চারটি মামলায় জামিন পেয়েছেন ট্রান্সকম গ্রম্নপের চেয়ারম্যান শাহনাজ রহমান, প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সিমিন রহমান ও হেড অব ট্রান্সফরমেশন যারেফ আয়াত হোসেন।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের বিচারক মাহবুব আহমেদ বুধবার এই আদেশ দেন।

এই চারটি মামলা দায়েরের সময় ট্রান্সকম গ্রম্নপের তিন শীর্ষ কর্তা বিদেশে ছিলেন। যাতে তারা কোনো ধরনের বাধা ছাড়া দেশে ফিরে আইনিভাবে বিচারিক প্রক্রিয়ায় অংশ নিতে পারেন, সেজন্য উচ্চ আদালতে পৃথক রিট আবেদন করা হয়েছিল। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে উচ্চ আদালত তাদের কোনো ধরনের বাধা ছাড়াই দেশে ফেরা এবং ফেরার পর ৭২ ঘণ্টার মধ্যে আদালতে আত্মসমর্পণ করার বিষয়টি নিশ্চিত করতে নির্দেশ দিয়েছিলেন।

ট্রান্সকম গ্রম্নপের শীর্ষ তিন কর্তা দেশে ফিরেই বুধবার সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হন। এরপর তারা আইনি প্রক্রিয়ার মধ্য দিয়ে আদালতে আত্মসমর্পণ ও জামিন আবেদন করেন। পরে শুনানি নিয়ে আদালত চারটি মামলায় তাদের জামিন মঞ্জুর করেন।

ট্রান্সকম গ্রম্নপের আট কর্মকর্তার বিরুদ্ধে ঢাকার গুলশান থানায় ২২ ফেব্রম্নয়ারি তিনটি মামলা করেন ট্রান্সকম গ্রম্নপের সিইও সিমিন রহমানের ছোট বোন শাযরেহ হক। ওই মামলায় ট্রান্সকম গ্রম্নপের পাঁচজনকে গ্রেপ্তার করে পুলিশ। তারা পরে আদালত থেকে জামিন পান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে