শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ২৩ এপ্রিল ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

চট্টগ্রামে দুবাইফেরত

যাত্রীর ব্যাগে মিলল

এক কেজি স্বর্ণ

ম চট্টগ্রাম অফিস

চট্টগ্রামে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাইফেরত তিন যাত্রীর ব্যাগ থেকে এক কেজি স্বর্ণ জব্দ করেছে এনএসআই ও কাস্টমস

গোয়েন্দা কর্মকর্তারা। সোমবার অভিযানে

এসব স্বর্ণ জব্দ করা হয়।

এ সময় ওই তিন যাত্রীকে আটক করে তাদের জিজ্ঞাসাবাদ করেন কর্মকর্তারা। আটক তিন যাত্রী হলেন- কক্সবাজারের চকরিয়ার মোবারক আলী, চট্টগ্রামের সাতকানিয়ার মোহাম্মদ নাজমুল হক এবং সন্দ্বীপ এলাকার মোহাম্মদ আনোয়ার শাহ।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রম্নপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ এ তথ্য নিশ্চিত করে বলেন, সোমবার ভোরে দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-১৪৮ ফ্লাইটে চট্টগ্রামে আসেন ওই তিন যাত্রী। এ সময় তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় এনএসআই ও কাস্টমস গোয়েন্দা কর্মকর্তাদের সমন্বয়ে এক যৌথ উদ্যোগে তাদের ব্যাগ তলস্নাশি করে একটি কম্বলের মধ্যে লুকানো এক কেজি স্বর্ণ পাওয়া যায়। পরে তাদের আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়।

রামুতে বাবা-ছেলেকে

কুপিয়ে হত্যা

ম কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের রামুর গর্জনিয়ায় সশস্ত্র ডাকাত দলের হামলায় বাবা-ছেলে নিহত হয়েছে। রোববার রাত ১টার দিকে রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের থোয়াইংগাকাটা ঘোনারপাড়া নামক

এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- গর্জনিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের থোয়াইংগাকাটা এলাকার জাফর আলমের ছেলে মোহাম্মদ সেলিম (৩৩) ও প্রয়াত নুরুল ইসলামের ছেলে জাফর আলম (৫২)।

স্থানীয় লোকজন ও নিহত পরিবার সূত্রে জানা যায়, রোববার রাত আনুমানিক ১টায় গর্জনিয়া উত্তর থোয়াইংগাকাটা নজরুলের দোকানে কয়েকজন স্থানীয়দের সঙ্গে বসে আলাপ করছিলেন মোহাম্মদ সেলিম ও তার বাবা জাফর আলম। এ সময় হঠাৎ কালো মুখোশ পরা একদল অস্ত্রধারী ডাকাত এসে তাদের ওপর এলোপাতাড়ি গুলি করে এবং ধারালো দা দিয়ে কুপিয়ে মৃতু্য নিশ্চিত করে চলে যায়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মৃতদেহ দুটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। ধারণা করা হচ্ছে, গরু পাচারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে।

দুই শিশুর মায়ের জামিন স্থগিতই থাকছে

ম যাযাদি ডেস্ক

নাশকতার অভিযোগে বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে রাজধানীর কোতোয়ালি থানায় করা মামলায় হাফসা আক্তারের জামিন স্থগিতই থাকছে। হাফসার জামিন স্থগিত করে আপিল বিভাগের চেম্বার আদালতের দেওয়া স্থগিতাদেশ চলমান থাকবে বলে আদেশ দিয়েছেন দেশের সর্বোচ্চ আদালত।

সোমবার প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ এ আদেশ দেন। চেম্বার আদালতের দেওয়া স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে হাফসার করা আবেদন নিষ্পত্তি করে এ আদেশ দেওয়া হয়। মামলায় ৬ মার্চ হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ রুল দিয়ে কারাগারে থাকা হাফসাকে অন্তর্র্বর্তীকালীন জামিন দেন।

হাইকোর্টের এই আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করে, যা গত ১০ মার্চ চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে। সেদিন শুনানি নিয়ে চেম্বার আদালত হাফসার জামিন মঞ্জুর করে হাইকোর্টের দেওয়া আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেন। এই আদেশ প্রত্যাহার চেয়ে হাফসা আবেদন করেন, যা চেম্বার আদালত হয়ে সোমবার আপিল বিভাগে শুনানির জন্য ওঠে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে