সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

উন্নয়নের ভেলকিবাজিতে দেশ এখন মৃতু্য উপত্যকা :রিজভী

যাযাদি রিপোর্ট
  ২৮ এপ্রিল ২০২৪, ০০:০০
উন্নয়নের ভেলকিবাজিতে দেশ এখন মৃতু্য উপত্যকা :রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গাছপালা, বনজঙ্গল উজাড় করে, নদী-নালা ভরাট করে এবং তাপবিদু্যৎ ও কয়লা বিদু্যৎকেন্দ্র স্থাপন করে সরকার মানুষের জীবনকে সংকটে ফেলে দিয়েছে। অপরিকল্পিত নগরায়নের ফলে বাংলাদেশ এখন গ্যাস চেম্বারে পরিণত হয়েছে। উন্নয়নের ভেলকিবাজিতে বাংলাদেশ এখন যেন মৃতু্য উপত্যকা।

শনিবার রাজধানীর মিরপুরে তীব্র গরমে জন্য পথচারীদের মাঝে খাবার পানি ও স্যালাইন

বিতরণ কর্মসূচির উদ্বোধনকালে এসব কথা বলেন রিজভী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ফরহাদ হালিম ডোনার। পরিচালনা করেন সদস্য সচিব আমিনুল হক। অন্যদের মধ্যে বক্তব্য রখেন বিএনপির কেন্দ্রীয় নেতা তাবিদ আউয়াল, মাহমুদুর রহমান সুমন, আনোয়ারুজ্জামান আনোয়ার, মোস্তাফিজুর রহমান সেগুন, আব্দুর রাজ্জাক প্রমুখ।

রিজভী বলেন, কয়লা পুড়িয়ে তাপবিদু্যৎ কেন্দ্র স্থাপন করার কারণে ফল গাছে এখন আর ফল ধরছে না। ঢাকা শহরের বাহিরে ৫৩ শতাংশ জায়গায় বিদু্যৎ নেই। পুকুর ডোবা জলাশয় ভরাট করছে আওয়ামী লীগের লোকজন। বিদেশে টাকা পাচার করে সেকেন্ড হোম তৈরি করছে ক্ষমতাসীনরা। বাংলাদেশকে লুটপাটের আখড়া বানানো হয়েছে। ডলার সংকটে বিদেশ থেকে পণ্য আমদানি করতে পারছে না তারা।

রিজভী বলেন, দেশ থেকে গণতন্ত্রকে হরণ করা হয়েছে, মানুষের অধিকার হরণ করা হয়েছে। এ কারণে মানুষ এখন আর ভোট দিতে পারে না। সংসদকে পরিণত করা হয়েছে এন্টারটেইনমেন্ট হাউজে। সত্য বললেই জেলে পুড়ে দেওয়া হয়। স্বাধীনতার ৫২ বছর পরও ভোটের অধিকারের কথা বলতে গিয়ে জীবন দিতে হচ্ছে। দুর্নীতি আর লুটপাটের মাধ্যমে দেশটাকে উজাড় করে দেওয়া হয়েছে।

তিনি বলেন, এত গুম, নির্যাতন, নিপীড়ন তারপরও মানুষের কণ্ঠকে স্তব্ধ করা যায়নি। মানুষের আন্দোলনকে দমানো যায়নি। সব দুর্যোগে বিএনপি নেতারা দেশবাসীর পাশে আছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে রিজভী বলেন, মুখে মুখে তারা পাকিস্তানের বিরোধিতা করেন। গত কয়েক দিন আগে তাদের উন্নয়ন নিয়ে পাকিস্তান কথা বলায় কাদের সাহেব বলছেন, পাকিস্তান উন্নয়ন দেখলেও বিএনপি দেখে না। এখন তারা পাকিস্তানের প্রশংসায় গদগদ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে