সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৮ এপ্রিল ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

বংশালে ছাদ থেকে

পড়ে শিশুর মৃতু্য

ম যাযাদি রিপোর্ট

রাজধানীর বংশাল থানার আলুবাজার এলাকায় ছয় তলার ছাদ থেকে পড়ে উরাইসিদ আয়ান চৌধুরী (৮) নামে এক শিশুর মৃতু্য হয়েছে। শনিবার দুপুরে এ ঘটনা ঘটে। সে হাজী উসমান গনি রোডের আলুবাজার মটর পার্টস ব্যবসায়ী আমিনুল ইসলাম চৌধুরীর ছেলে। আয়ান স্থানীয় একটি স্কুলের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী ছিল।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া সংবাদ মাধ্যমকে জানান, 'শিশুর মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবহিত করা হয়েছে।'

শিশুটির চাচা আজহার চৌধুরী জানান, 'আয়ান খেলাধুলা করতে নিজেদের বাসার ছাদে গিয়েছিল। খেলতে গিয়ে ছাদ থেকে নিচে পড়ে যায়। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে শনিবার বিকাল পৌনে ৩টার দিকে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।'

আরও ১০ জনের

করোনা শনাক্ত

ম যাযাদি ডেস্ক

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় কারও মৃতু্য হয়নি। ফলে ভাইরাসটিতে মৃতু্যর সংখ্যা ২৯ হাজার ৪৯৪ জনই রয়েছে। এদিন নতুন করে শনাক্ত হয়েছে ১০ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৪৯ হাজার ৯৫৫ জন।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ ২৪ ঘণ্টায় সাতজন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২০ লাখ ১৭ হাজার ৩৮১ জন। সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮৫টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২১৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৫৬ লাখ ৮৯ হাজার ৮৫৬টি।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার চার দশমিক ৫৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ০৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৮ দশমিক ৪১ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃতু্যর হার এক দশমিক ৪৪ শতাংশ। ২৪ ঘণ্টায় কেউ আইসোলেশনে আসেনি এবং আইসোলেশন থেকে কেউ ছাড়পত্র পায়নি। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন চার লাখ ৫২ হাজার ৯৭৩ জন এবং আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২৩ হাজার ৭১৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ২৫৭ জন।

খিলগাঁওয়ে স্কুলছাত্রীর

ঝুলন্ত মরদেহ উদ্ধার

ম যাযাদি রিপোর্ট

রাজধানীর খিলগাঁওয়ে সাবিহা জাহান (১২) নামে এক স্কুলছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহত সাবিহা মতিঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজর পঞ্চম শ্রেণির শিক্ষার্থী।

শুক্রবার রাত পৌনে বারোটার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত সাবিহা জাহান চাঁদপুরের শাহরাস্তি থানার হাসান ফরিদ গ্রামের শাহজাহান খানের মেয়ে। তারা বর্তমানে পূর্ব গোড়ানে ভাড়া বাসায় থাকেন।

খিলগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) আজিজুল ইসলাম সংবাদ মাধ্যমকে বলেন, 'খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখি সাবিহা ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে ঝুলে আছে। আমরা জানতে পেরেছি নিহত স্কুছাত্রীর বাবা একজন অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য। তিন ভাই বোনের মধ্যে সাবিহা সবার ছোট। সে মতিঝিল মডেল স্কুলের পঞ্চম শ্রেণিতে লেখাপড়া করত। গত রাত সাড়ে ৮টার দিকে ভাই-বোনদের মধ্যে ঝগড়া হলে বাবা-মা তাকে বকা দেয়। পরে সে একটি রুমে দরজা বন্ধ করে গলায় ওড়না পেঁচিয়ে ফ্যানের সঙ্গে ঝুলে পড়ে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে